1. [email protected] : admin2021 :
  2. [email protected] : cholo jaai : cholo jaai
বদলে গেছে সাজেক
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:১২ পূর্বাহ্ন

বদলে গেছে সাজেক

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১

পার্বত্য চট্টগ্রামের দার্জিলিং খ্যাত সাজেক এখন দেশের আকর্ষনীয় পর্যটন কেন্দ্র। এক সময় অন্ধকারে নিমজ্জিত থাকা সাজেকে এখন আলো ঝলমল করছে। পিচঢালা রাস্তায় সহজ হয়ে গেছে যোগাযোগ। পর্যটকদের জন্য সকল সুযোগ-সুবিধার ব্যবস্থা করায়, বদলে গেছে সাজেক ভ্যালির দৃশ্য।

বছর দশক আগেও পার্বত্য চট্টগ্রামের নিভৃত দূর্গম পল্লী ছিল ‘সাজেক’। সূর্য ডুবতেই নেমে আসতো অন্ধকার। রাতে কুপি ও সৌর বিদ্যুৎতের মিটমিট আলোই ছিল ভরসা। তবে সেই সাজেক বদলে গেছে। অজপাড়া গ্রামগুলো এখন বিদ্যুতের আলোয় ঝলমলে। বদলে গেছে এখানকার জীবনযাত্রাও।

এখন প্রতিদিন শতশত পর্যটকে মুখরিত থাকে সাজেক। প্রকৃতির অপরূপ সৌন্দর্য্যে ভরপুর এই স্থানটিকে ভারতের দার্জিলিং এর সাথে তুলনা করেন কেউ কেউ।

স্থানীয় জনপ্রতিনিধি ও পর্যটন সংশ্লিষ্টরা বলছেন, বিদ্যুৎ সংযোগ পাওয়ায় ও যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় পর্যটক বেড়েছে সাজেকে।

স্থানীয় সংসদ সদস্য জানালেন বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন হওয়ায় দুর্গম সাজেক পরিণত হয়েছে ভ্রমণ পিপাসুদের তীর্থস্থানে।

সামগ্রিক উন্নয়নের মাধ্যমে পার্বত্য অঞ্চলকে আরো আকর্ষণীয় করার পাশাপাশি, এ অঞ্চলের মানুষের জীবনমানের উন্নতি ঘটানোর প্রত্যাশা সংশ্লিষ্টদের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com