সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন

ফিটস এয়ারের ফ্লাইট চালু, ঢাকা থেকে ৩৮ হাজারে শ্রীলঙ্কা

  • আপডেট সময় বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

ঢাকা থেকে সরাসরি শ্রীলঙ্কার কলম্বো রুটে ফ্লাইট চালু করছে শ্রীলঙ্কার বেসরকারি এয়ারলাইন্স প্রতিষ্ঠান ফিটস এয়ার। মঙ্গলবার দিবাগত রাত ১টায় এই রুটের প্রথম ফ্লাইটটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে। পরে আবার ঢাকা থেকে রাত দুইটায় ফ্লাইটটি কলম্বোর উদ্দেশে ছেড়ে যাবে।

ফিটস এয়ার জানায়, প্রাথমিকভাবে ঢাকা থেকে সপ্তাহে দুইদিন বুধবার ও রোববার ফ্লাইট কলম্বো যাবে। কলম্বো থেকে ঢাকায় আসার ফ্লাইট সপ্তাহে মঙ্গলবার ও শনিবার। ঢাকা থেকে কলম্বোর পাশাপাশি বাংলাদেশি যাত্রীদের শ্রীলঙ্কার বিভিন্ন অভ্যন্তরীণ বিমানবন্দরে পৌঁছে দেওয়া হবে। এই রুটের সর্বনিম্ন রিটার্ন ভাড়া ধরা হয়েছে প্রায় ৩৮ হাজার টাকা। সঙ্গে ৩০ কেজি চেক-ইন লাগেজ ও ৭ কেজি হ্যান্ড লাগেজ সুবিধা পাবেন যাত্রীরা। এই রুটে এয়ারবাসের এ-৩২০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করবে ফিটস।

সম্প্রতি রুট উদ্বোধনের বিষয়ে ফিটস এয়ারের নির্বাহী পরিচালক আম্মার কাশিম জানান, বাংলাদেশ বিশ্বের অন্যতম দ্রুত বর্ধনশীল অর্থনীতির দেশ। বাংলাদেশের এই সাফল্য গর্ব করার মতো। এই দেশের ব্যবসায়িক ভ্রমণকারী এবং পর্যটকদের জন্য প্রতিযোগিতামূলক ভাড়ায় ফ্লাইটের ব্যবস্থা করেছে ফিটস এয়ার। আমরা আশা করছি এই ফ্লাইট ঢাকা ও কলম্বোর মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য ও অর্থনৈতিক প্রবৃদ্ধিকে উদ্দীপিত করবে।

বর্তমানে একমাত্র শ্রীলঙ্কান এয়ারলাইন্স ঢাকা-কলম্বো রুটে ফ্লাইট পরিচালনা করছে। ২০২২ সাল থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের শ্রীলঙ্কা যাওয়ার কথা থাকলেও রুটটি এখনো চালু হয়নি। বাংলাদেশিরা শ্রীলঙ্কান এয়ারলাইন্স ছাড়াও ভারত ও মালদ্বীপে ট্রানজিট নিয়ে বিভিন্ন এয়ারলাইন্সে শ্রীলঙ্কা যাচ্ছেন।

এর আগে ২০২৩ সালে বেবিচকের কাছে ফ্লাইট পরিচালনার আবেদন করেছিল ফিটস এয়ার। আবেদনে ২০২৩ সালের অক্টোবর মাস থেকে ফ্লাইট পরিচালনা করতে প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছিল। তবে অনুমতি পেয়ে আজ ২০২৪ সালের ১৬ এপ্রিল থেকে ফ্লাইট পরিচালনা করছে তারা।

ফিটস এয়ার প্রতিষ্ঠানটি ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত হয়েছে। ঢাকার পাশাপাশি এয়ারলাইন্সটি থাইল্যান্ডের ব্যাংকক, ইন্দোনেশিয়ার জাকার্তা, সৌদি আরবের জেদ্দা, মালয়েশিয়ার কুয়ালালামপুর এবং সিঙ্গাপুরে ফ্লাইট চালুর চেষ্টা করছে।

এয়ারলাইন্সটির বহরে বর্তমানে তিনটি এয়ারবাস এ৩২০-২০০, একটি এটিআর ৭২-২০০, একটি সেসনা-২০৮বি গ্র্যান্ড ক্যারাভান, দুইটি সেসনা-১৫২ এবং একটি সেসনা-১৫০ এয়ারক্রাফট রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com