শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:২২ অপরাহ্ন

প্রবাসীদের ভোগান্তি কমাতে আসছে সৌদি ও কাতার এয়ারলাইন্স

  • আপডেট সময় মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ করতে এগিয়ে আসছে সৌদি ও কাতার এয়ারলাইন্স। মধ্যপ্রাচ্যের এই দুই এয়ারলাইন্স চট্টগ্রাম থেকে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। ফলে এই অঞ্চলের যাত্রীদের বিদেশ যাতায়াতের ঝামেলা কমবে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সূত্র জানায়, গত ঈদুল ফিতরের আগেই সৌদি এয়ারলাইন্সের চট্টগ্রাম থেকে ফ্লাইট পরিচালনা করার কথা ছিল। কিন্তু শিডিউল সমস্যার কারণে তারা তা করতে পারেনি।

সৌদি এয়ারলাইন্সটি আগামী সেপ্টেম্বর থেকে ফ্লাইট চালু করতে পারে। প্রাথমিকভাবে শাহ আমানত থেকে সৌদি আরবের জেদ্দা কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট পরিচালনা করবে।

অন্যদিকে, কাতার এয়ারলাইন্সের সঙ্গেও আলোচনা প্রায় চূড়ান্ত হয়েছে। ফ্লাইট চালু করতে আগ্রহী হলেও তারা দিনক্ষণ ঠিক করতে পারেনি। তবে চলতি বছরেই ফ্লাইট চালু করবে।

উভয় এয়ারলাইন্সই ইতোমধ্যে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় থেকে ছাড়পত্র নিয়েছে। চীন, সিঙ্গাপুর ও ব্যাংকক রুটেও ফ্লাইট চালু করার চেষ্টা চলছে তারা। চট্টগ্রাম থেকে সৌদি ও কাতার এয়ারলাইন্স চালু করার বিষয়ে ইতোমধ্যে বেশ কয়েক দফা চট্টগ্রাম চেম্বার থেকে মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে। এর প্রেক্ষিতে মন্ত্রণালয় উদ্যোগ নিচ্ছে বলে জানা গেছে।

শেয়ারনিউজ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com