বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন

প্রবল তুষারঝড়ে যুক্তরাষ্ট্রে ১২৪৩ ফ্লাইট বাতিল

  • আপডেট সময় শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪

যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে প্রবল তুষারঝড় বয়ে যাচ্ছে। এসব অঞ্চলে হিমশীতল আবহাওয়া ও ভারী তুষারপাতের সঙ্গে ঝোড়ো বাতাস বয়ে যাওয়ায় ১ হাজার ২৪৩টি ফ্লাইট বাতিল করেছে বিভিন্ন মার্কিন এয়ারলাইনস। শুক্রবার (১২ জানুয়ারি) এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

গত মঙ্গলবার থেকে যুক্তরাষ্ট্রের একাধিক রাজ্যে প্রবল তুষারঝড় দেখা দেয়। পুরু বরফের আস্তরণে ঢেকে গেছে বিভিন্ন শহর। হিমশীতল আবহাওয়া ও ভারী তুষারপাতের সঙ্গে বয়ে যাচ্ছে ঝোড়ো বাতাস। এসব কারণে দেশটির ১২টি রাজ্যের আট লাখের বেশি মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েছেন। ব্যাহত হচ্ছে সব ধরনের যান চলাচল।

ফ্লাইট অ্যাওয়ারের তথ্য অনুযায়ী, তীব্র তুষারঝড়ের জেরে মোট ১২৪৩টি ফ্লাইট বাতিল করা হয়েছে। এ ছাড়া ৫১৪টি ফ্লাইট বিলম্বিত হয়েছে।

ডেল্টা এয়ারলাইনস বলেছে, শুক্র ও শনিবার মধ্য-পশ্চিমের আবহাওয়ার কারণে বিমান চালানোয় আমরা কিছু অপারেশনাল চ্যালেঞ্জের মুখে পড়তে পারি।

এর আগে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) মার্কিন ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন সতর্ক করে বলেছিল, মেঘ, তুষার ও ঝোড়ো বাতাসের কারণে নির্দিষ্ট কয়েকটি বিমানবন্দরে ফ্লাইট বিলম্বিত হতে পারে।

সবচেয়ে বেশি ২৩৮টি ফ্লাইট বাতিল হয়েছে ইউনাইটেড এয়ারলাইনস হোল্ডিংসের। এর পরই সাউথওয়েস্ট এয়ারলাইনসের ২১৫টি ফ্লাইট বাতিল হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

Like Us On Facebook

Facebook Pagelike Widget
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com