শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন
Uncategorized

পূর্ণমাত্রার টিকা গ্রহণকারী বিদেশীদের কানাডায় স্বাগত

  • আপডেট সময় শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১

পূর্ণমাত্রার টিকা গ্রহণকারী যে কোন লোক বিশ্বের যে কোন দেশ থেকে এখন কানাডায় প্রবেশ করতে পারবেন। এর জন্য তাদেরকে আর ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার নিয়ম মানতে হবে না। গত মাস থেকেই অটোয়া প্রশাসন এই নিয়ম চালু করেছে। এর ফলে ফুল ভ্যাকসিনেটেড মার্কিন নাগরিকেরা এখন কোন ধরনের বিধি-নিষেধ ছাড়াই কানাডা ভ্রমণ করতে পারছে।

করোনা মহামারি শুরুর পর থেকে বিদেশীদের কানাডা ভ্রমণে বিধি-নিষেধ আরোপ করা হয়েছিল। ফেডারেল সরকার দীর্ঘদিন পর গত মাস থেকে ওই সব বিধি-নিষেধ শিথিলের ঘোষণা দিয়েছে। গত শুক্রবার কানাডা বর্ডার সার্ভিস এজেন্সি (সিবিএসএ) জানায়, ৭ সেপ্টেম্বর থেকে ফুল ভ্যাকসিনেটেড বিদেশিদের কানাডা প্রবেশের পর আর কোয়ারেন্টিনে থাকতে হবে না।

কানাডা সরকারের এই ঘোষণায় বিশ্বের বিভিন্ন দেশের ব্যবসায়ী ও নাগরিকেরা সন্তোষ প্রকাশ করেছেন। তাদেরই একজন ব্রিটিশ নাগরিক অ্যান্ডি গ্রিণ। যুক্তরাজ্যের হেলস্টেডের বাসিন্দা গ্রিণ বলেন, এটা সত্যিই খুব আনন্দের খবর। কেননা আমি ও আমার স্বামী আগামী ৯ সেপ্টেম্বর ১০ দিনের ছুটিতে কানাডার ভ্যাঙ্কুভারে যাচ্ছি। আমি প্রতিদিনই অনলাইনে কানাডার বিষয়ে খোজ খবর রাখতাম। ভ্রমণ বিধি-নিষেধ শিথিলের খবরটি আমাদের জন্য সত্যিই অনেক খুশির একটি খবর।
তবে কানাডায় এই খবরটি এমন এক সময় প্রকাশ পেল যখন পুরো দেশে করোনার ৪র্থ ঢেউয়ের আশঙ্কা দেখা দিয়েছে। দেশটিতে ইতোমধ্যে সংক্রমণ কিছুটা বেড়েছে। অন্যদিকে ভ্যাকসিন বিরোধী একটি জোট মানুষকে টিকা না নেয়ার জন্য প্ররোচিত করছে। কানাডার প্রধান গণস্বাস্থ্য কর্মকর্তা ডা. থেরেসা টেম গত শুক্রবার এক বার্তায় সতর্ক করে দিয়ে বলেছেন, দ্রæত ভ্যাকসিনেশন টার্গেট পূরণ করা না গেলে সংক্রমণ আবার বাড়তে শুরু করবে। চলতি মাসেই দৈনিক সংক্রমণ ১৫ হাজার ছাড়িয়ে যেতে পারে বলে তিনি হুশিয়ারি দিয়েছেন।

এদিকে বিদেশীদের ভ্রমণ বিধি-নিষেধ শিথিল করায় কানাডায় বিদেশীদের আগমণ বৃদ্ধি পেয়েছে। এক হিসাবে দেখা গেছে আগস্টের ১ম সপ্তাহ থেকে ২য় সপ্তাহে বিদেশি ভ্রমণকারীদের সংখ্যা দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে।

সূত্র : সিবিসি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com