শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন
Uncategorized

পর্যটন খাতে বিপর্যয় কাটাতে স্থানীয় পর্যটকদের ভ্রমণে উৎসাহ দিচ্ছে সিঙ্গাপুর

  • আপডেট সময় শুক্রবার, ১৮ জুন, ২০২১

করোনা সংক্রমণ ঠেকাতে কঠোরভাবে সীমান্ত বন্ধ রাখতে বাধ্য হওয়ায় পর্যটন শিল্প নিয়ে বিপাকে পড়েছে সিঙ্গাপুর। প্রতিবছর অসংখ্য পর্যটক সিঙ্গাপুর ভ্রমণে যান। এ বছরের জানুয়ারিতেও প্রায় ১৭ লাখ বিদেশি পর্যটক পেয়েছিল তারা। যা গত বছরের একই সময়ের চেয়ে ৭০ হাজার বেশি। পরে কর্তৃপক্ষ করোনভাইরাস প্রাদুর্ভাবের বিস্তার নিয়ন্ত্রণের লক্ষ্যে ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে। খবর সিএনবিসি।

সিঙ্গাপুর পর্যটন বোর্ডের চেয়ারম্যান চ্যালি মাহ বলেন, এই মহামারির কারণে সিঙ্গাপুরের পর্যটন খাত মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা একটি ছোট দেশ, আমাদের অভ্যন্তরীণ ভ্রমণের সুবিধা তেমন নেই। তবে এ পরিস্থিতিতে আমরা যা করছি সিঙ্গাপুরবাসীদের আমাদের স্থানীয় কয়েকটি আকর্ষণীয় স্থান দেখার জন্য উৎসাহিত করছি।

আসলে কর্তৃপক্ষ চাইছে, সিঙ্গাপুরবাসীকে আকর্ষণীয় স্থানগুলি দেখার জন্য প্ররোচিত করে পর্যটন আয়ের ঘাটতি কিছুটা পূরণ করতে।

সরকারি পরিসংখ্যান অনুযায়ী, পর্যটন খাত থেকে গত বছর প্রায় ২৫ বিলিয়ন ডলার আয় করে সিঙ্গাপুর। এর মধ্যে কেবল বিদেশি পর্যটকেরা সিঙ্গাপুরে এসে ব্যয় করেছেন ২০ দশমিক ৪ বিলিয়ন ডলার। এ বছর করোনার কারণে সব ওলট পালট হয়ে গেছে। তবে অভ্যন্তরীণ পর্যটক দিয়ে এর অন্তত ১০ শতাংশ আয় ধরে রাখতে চাইছে সিঙ্গাপুর। জুলাইতে সিঙ্গাপুরের টুরিজম বোর্ড অভ্যন্তরীণ পর্যটকদের জন্য হোটেল, খাবার ও বেড়াতে যেতে উৎসাহিত করার জন্য ‘সিঙ্গাপো রিডিসকভারস কর্মসূচি’ শুরু করে। এমনকি সরকার ঘোষণা করেছে যে, স্থানীয়দের ভ্রমণে খরচ চালাতে তারা ‘টুরিজম ক্রেডিট’ হিসাবে ৩২ কোটি সিঙ্গাপুরের ডলার প্রণোদনা দেবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com