1. b_f_haque70@yahoo.com : admin2021 :
  2. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
পর্যটক টানতে দিঘায় স্পেশ্যাল অফার
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ন

পর্যটক টানতে দিঘায় স্পেশ্যাল অফার

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ২ আগস্ট, ২০২১

বাঙালি যে ভ্রমণপিপাসু, তা নতুন করে বলার কিছুই নেই। অল্প কয়েকদিনের ছুটিতে দিঘা  পুরী কিংবা দার্জিলিংয়ে বাক্স প্যাঁটরা গুছিয়ে বেরিয়ে পড়া যেন লেগেই থাকত। কিন্তু করোনা বদলে দিয়েছে সব কিছু। গৃহবন্দি দশা থেকে কিছুটা ছাড় মিলেছে। সামান্য শিথিল হয়েছে বিধিনিষেধ। একটু একটু করে বেড়াতে যাওয়া শুরু করেছেন ভ্রমণপ্রেমীরা। তবে দিঘায় বেড়াতে যাওয়া এখন বেশ ঝক্কির বিষয়। শুধু অফিস থেকে ছুটি নিয়েই চলবে না। সঙ্গে চাই আরটি-পিসিআর কোভিড নেগেটিভ রিপোর্ট কিংবা কোভিড ভ্যাকসিনেশন সার্টিফিকেট। তার ফলে সুন্দরী দিঘার প্রতি নাকি টান কমছে আমজনতার। কমছে ভিড়। এই পরিস্থিতিতে পর্যটক টানতে নয়া উদ্যোগ দিঘা-শংকরপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের।

হোটেলের ঘর ভাড়ার ক্ষেত্রে দিঘায় ‘স্পেশ্যাল অফার’ দেওয়া হচ্ছে। দিঘা-শংকরপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক বিপ্রদাস চক্রবর্তী জানান, হোটেলের যে ঘর ভাড়া নিতে আগে ২ হাজার টাকা লাগত। সেই ঘরই পাওয়া যাচ্ছে ১৫০০-১৭৫০ টাকা। ১৫০০ টাকা ভাড়ার ঘর মিলবে ১০০০-১৩০০ টাকায়। ১০০০ টাকা ভাড়ার ঘর ৮০০ টাকায় পাওয়া যাবে। অনলাইন এবং স্পট বুকিং দু’ক্ষেত্রেই পাওয়া যাবে সুবিধা।

তবে করোনা বিধিনিষেধ নিয়ে যথেষ্ট সচেতন দিঘা-শংকরপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন । যে কোনও পর্যটককে হোটেলের ঘর ভাড়া নিতে গেলে লাগবে কোভিড ভ্যাকনিশেনের সার্টিফিকেট অথবা আরটি-পিসিআর (RT-PCR) কোভিড নেগেটিভ রিপোর্ট। এই দু’টোর মধ্যে একটিও না থাকলে হোটেলের ঘর ভাড়া দেওয়া হবে না বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে যাঁরা কোভিড পরীক্ষা না করে দিঘায় যাবেন, তাঁদের জন্যও বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে দিঘা-শংকরপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন। সেই সমস্ত পর্যটকদের পরীক্ষার বন্দোবস্ত করে দেওয়া হবে। তবে পর্যটককে তার বিনিময়ে দিতে হবে ২৪০ টাকা। করোনার থাবায় সারা বছর ভিড়ে ঠাসা দিঘাই বর্তমানে প্রায় পর্যটকশূন্য। এই পরিস্থিতিতে পর্যটন ব্যবসায়ীদের কাছে জীবনধারণই যেন বড় চ্যালেঞ্জ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com