1. [email protected] : admin2021 :
  2. [email protected] : cholo jaai : cholo jaai
পর্তুগালে গেলেই মিলবে নাগরিকত্ব
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১০:৩০ অপরাহ্ন

পর্তুগালে গেলেই মিলবে নাগরিকত্ব

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ৩ অক্টোবর, ২০২১

পর্তুগাল অভিবাসীবান্ধব দেশ। এই বিষয়টি পৃথিবীতে প্রতিষ্ঠিত হয়ে গেছে এবং সেই কথা শোনার সঙ্গে সঙ্গে আমাদের মাথায় যে জিনিসটা আছে পর্তুগালে গেলে সহজেই রেসিডেন্ট কার্ড পাওয়া যায় এবং ইউরোপে বসবাস করার সুযোগ হয়। শুধুমাত্র থাকার সুযোগ দেওয়াটাই অভিবাসনবান্ধব বলা যায় না। এজন্য আরও অনেকগুলো গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে।

যখন আপনি যে দেশে বসবাস করবেন একজন অভিবাসী হিসেবে কাজের ক্ষেত্রে কতটুকু অগ্রাধিকার স্বাধীনতা পাবেন, স্বাস্থ্যসেবায় আপনার অধিকার, শিক্ষার ক্ষেত্রে, নাগরিকত্ব লাভের ক্ষেত্রে ইত্যাদি বিষয়ে সরকারের নীতিমালা তথা সামাজিক গ্রহণযোগ্যতা এবং আপনার অধিকার প্রতিষ্ঠা পাওয়া গেলে তবেই এই দেশটিকে অভিবাসনবান্ধব বলা চলে।

মাইগ্রেন্ট ইন্টিগ্রেশন পলিসি ইনডেস্ক ২০২০ (এমআইপিইএক্স) তাদের ২০২০ সালের রিপোর্টে পর্তুগালকে বিশ্বের তৃতীয় অভিবাসনবান্ধব দেশ হিসেবে উপস্থাপন করেছে। মানুষের জীবন যাপনের জন্য অতীব গুরুত্বপূর্ণ উপাদান হিসেবে ৮টি বাস্তব সম্মত এবং যৌক্তিক প্যারামিটার দ্বারা বিশ্লেষণের মাধ্যমে উপস্থাপন করেছে। এমআইপিইএক্স ৫টি মহাদেশের সবগুলো দেশের পর্যালোচনার মাধ্যমে ৫২টি দেশকে সার্থকতার ভিত্তিতে যুক্ত করেছে।

শ্রম বাজারের গতিশীলতা, এখানে উক্ত ৫২টি দেশের ক্ষেত্রে পর্তুগালের অবস্থান এক নম্বরের কারণ খুব সহজেই আপনি কাজ শুরু করতে পারবেন এবং চাইলে নিজে ব্যবসা করতে পারবেন, সরকারি দফতরের কাজ করতে পারবেন, পেশাগত মান উন্নয়নের জন্য আপনি বিভিন্ন প্রকার প্রশিক্ষণ গ্রহণ করতে পারবেন। তাছাড়া পেশাগত স্বীকৃতিসহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা রয়েছে যা অন্যান্য দেশের ক্ষেত্রে খুবই কঠিন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com