1. b_f_haque70@yahoo.com : admin2021 :
  2. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
পর্তুগালের সিটি নির্বাচনে ইতিহাস গড়তে যাচ্ছেন দুই বাংলাদেশি
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঢাকা রিজেন্সিতে পর্যটন উৎসবে যত অফার মিডিয়া সাম্রাজ্য গড়ছিল আলিবাবা, এখন বিক্রি করে দিচ্ছে শেয়ার কাল লাখ লাখ অ্যান্ড্রয়েড স্মার্টফোন বন্ধ হয়ে যাবে ভারত-বাংলাদেশ সমুদ্রসীমা বিতর্ক, মহীসোপান নিয়ে বিতর্কের কারণ কী? অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে মুক্তি পাচ্ছে বহুল প্রতীক্ষিত পুলিশ অ্যাকশন থ্রিলার ‘মিশন এক্সট্রিম’ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ বাংলাদেশে বিনিয়োগ করুন বাংলাদেশকে স্বাগত জানিয়ে নিউ ডেভেলপমেন্ট ব্যাংক প্রেসিডেন্টের বার্তা বিমানবন্দরে বসলো করোনা পরীক্ষার পিসিআর ল্যাব ‘মিস আর্থ বাংলাদেশ’র মুকুট জিতলেন নাইমা যেভাবে ১ লাখ কোটি টাকার প্রতিষ্ঠান গড়লেন মেলানিয়া-ক্লিফ দম্পতি

পর্তুগালের সিটি নির্বাচনে ইতিহাস গড়তে যাচ্ছেন দুই বাংলাদেশি

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় বুধবার, ২৫ আগস্ট, ২০২১

পর্তুগালে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে রাজধানীর লিসবনে রানা তাসলিম উদ্দিন এবং দ্বিতীয় বৃহত্তম শহর বন্দরনগরী পোর্তোতে শাহ আলম কাজল নামে দুই বাংলাদেশি ক্ষমতাসীন সোস্যালিস্ট পার্টির পক্ষে গুরুত্বপূর্ণ পদে প্রার্থী হয়েছেন।

পর্তুগালের রাজধানী লিসবনে রোববার ২২ আগস্ট বিকাল ৬টায় তারা রাজধানীর লিসবনের মিউনিসিপ্যালিটির আসন্ন সিটি নির্বাচনে অ্যাসেমব্লির সদস্য পদে সোশ্যালিস্ট পার্টির পক্ষ থেকে স্থানীয় বাংলাদেশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি এবং সাংবাদিকদের উদ্দেশে প্রার্থিতা ঘোষণা করেন।

এ সময় তারা সবার সহযোগিতা কামনা করেন এবং কমিউনিটির সবাইকে পর্তুগিজ মূলধারার রাজনৈতিক এবং সামাজিক সংগঠনগুলোতে যুক্ত হওয়ার আহ্বান জানান। উক্ত অনুষ্ঠানে উপস্থিত কমিউনিটির ব্যক্তিরা রানা তসলিম উদ্দিনকে অভিবাদন জানান এবং তার এ গুরুত্বপূর্ণ অর্জনের বিষয়ে ভূয়সী প্রশংসা করেন।

অপরদিকে পর্তুগালের বন্দরনগরী দ্বিতীয় বৃহত্তম শহর পোর্তোতে বসবাসকারী বাংলাদেশ কমিউনিটি পোর্তোর সভাপতি ও ক্ষমতাসীন সোস্যালিস্ট পার্টির মহানগরের সদস্য শাহ আলম কাজল আসন্ন পোর্তো সিটির নির্বাচনে পোর্তো শহরের বাংলাদেশি অধ্যুষিত ফ্রেগজিয়া বনফিমের অ্যাসেম্বলি সদস্য বা কাউন্সিলর হিসেবে ৩নং পদে সোস্যালিস্ট পার্টির পক্ষে নির্বাচনে প্রার্থী হয়েছেন।

শাহ আলম কাজল এক লিখিত বার্তায় জানান, আমরা এই ক্ষুদ্র প্রয়াসের মাধ্যমে নতুন প্রজন্মের কাছে একটি দৃষ্টান্ত স্থাপন করতে চাচ্ছি; যাতে এই পথ অনুসরণ করে বিশ্বের দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে পারি। তাছাড়া তিনি সেদেশের বাংলাদেশ কমিউনিটির সব ভোটারদের ২৫ সেপ্টেম্বর ২০২১ নির্বাচনে ভোট প্রদান করে তার বিজয়ের মাধ্যমে বাংলাদেশকে তুলে ধরার প্রতি আহ্বান জানান।

এই দুই প্রার্থী যদি নির্বাচিত হন তাহলে পর্তুগালের ইতিহাসে দুই শহরে দুজন বাংলাদেশি ইতিহাসের পাতায় নাম লেখাবেন। এ প্রসঙ্গে রানা তসলিম উদ্দিন বলেন, লিসবন মিউনিসিপ্যালিটির যে পদবিতে তিনি প্রার্থী হয়েছেন যা ইতোপূর্বে কোনো বাংলাদেশি প্রার্থী হননি। তার বিজয় পর্তুগালে বাংলাদেশিদের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে কাজ করবে।

তারা মনে করেন, পর্তুগালের জাতীয় রাজনীতিতে তাদের অংশগ্রহণে এখানকার বসবাসরত প্রবাসীদের তথা বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com