বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন
Uncategorized

নিষেধাজ্ঞার পরও পতেঙ্গা সৈকতে দর্শনার্থীদের ভিড়

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১
পতেঙ্গা সমুদ্র সৈকত

পতেঙ্গা সমুদ্র সৈকত
ছবি: জুয়েল শীল

বিকেলে পতেঙ্গা সমুদ্রসৈকতে বন্ধুদের নিয়ে ঘুরতে এসেছিলেন পোশাককর্মী জিসান আহমেদ। করোনার মধ্যে ঘুরে বেড়ানোর কারণ জানতে চাইলে তিনি বলেন, ঈদের আগে টানা চাকরি করেছেন তিনি। ছুটি পেয়ে বন্ধুদের সঙ্গে সৈকতে সময় কাটাতে আসেন।

পাশেই দাঁড়ানো ছিলেন মোহাম্মদ রানা নামের আরেক পোশাককর্মী। তাঁর মুখে মাস্ক ছিল না। তিনি বলেন, ‘অনেকক্ষণ মাস্ক লাগানো ছিল। এখন খুলেছি।’
পরিবারের দুই সন্তান ও স্ত্রী নিয়ে ঘুরতে আসেন আলতাফ উদ্দিন। তিনি বাধা এড়িয়ে সৈকতে ঢোকেন। আলতাফ উদ্দিন বলেন, দুই ছেলেকে সমুদ্র দেখাতে তিনি এসেছেন।

বিকেলে সৈকতে ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল ও সিএনজিচালিত অটোরিকশা আটকে দেওয়া হয়েছে।

বিকেলে সৈকতে ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল ও সিএনজিচালিত অটোরিকশা আটকে দেওয়া হয়েছে। 
ছবি: জুয়েল শীল

এদিকে স্বাস্থ্যবিধি না মানায় সৈকতে বেশ কিছু দর্শনার্থীকে সতর্ক করেছে স্থানীয় প্রশাসন। চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক প্রথম আলোকে বলেন, সৈকতে চারটি দল দায়িত্ব পালন করেছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত কাউকে জরিমানা করা হয়নি, মামলাও হয়নি। তবে অনেক দর্শনার্থীকে সতর্ক করে বিদায় করে দেওয়া হয়েছে।

জানতে চাইলে পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. মিজানুর রহমান প্রথম আলোকে বলেন, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে পর্যটনকেন্দ্রগুলো বন্ধ রয়েছে। পতেঙ্গা সৈকতে কোনো দর্শনার্থীকে ঢুকতে দেওয়া হয়নি। পুলিশের কয়েকটি দল নিয়মিত টহল দিচ্ছে। এ ছাড়া সৈকতে আসা ব্যক্তিগত কার, সিএনজিচালিত অটোরিকশা চেকপোস্টে আটকে দেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com