বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন

নিউজিল্যান্ডের ইমিগ্রেশন ভিসা

  • আপডেট সময় বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪

বিভিন্ন পেশা এবং ক্যাটাগরিতে নিউজিল্যান্ড ইমিগ্রেশন দিয়ে থাকে। আসলে নিউজিল্যান্ডে দক্ষ লেকের চাহিদা এবং সুযোগ প্রচুর। আপনি যদি দক্ষ মাইগ্রান্ট হিসেবে বিবেচিত হন তাহলে ইমিগ্রেশন পাওয়া মাত্র সময়ের ব্যাপার।

জেনে নিন কি কি যোগ্যতা থাকলে আপনি নিউজিল্যান্ড ইমিগ্রান্ট হিসেবে এপ্লাই এবং সিলেক্ট হতে পারেন।

স্কীল মাইগ্রেশনের জন্য আপনাকে অবশ্যই সুস্বাস্থের এবং ভালো চরিত্রের আধিকারী হতে হবে এবং ইংরেজীতে ভাল হতে হবে। বয়স ৫৬ বছরের মধ্যে হতে হবে। চাকরি পাওয়ার জন্য ১০০ পয়েন্ট পেতে হবে।

কাজের অভিজ্ঞতা, শিক্ষাগত যোগ্যতা বয়স সর্বোচ্চ পয়েন্ট পেতে হবে। অকল্যান্ডের বাইরে কাজের জন্য বোনাস পয়েন্ট আছে। নিউজিল্যান্ডে পড়াশুনা করার পরও চাকরি এবং মাইগ্রেশনের সুযোগ আছে।

নিউজিল্যান্ড বসবাসের জন্য সুন্দর। লোকসংখ্যা অত্যন্ত কম এবং কাজের সুযোগ এবং ভাল আয়ের সুযোগ আছে। তাই আর দেরি কেন? আপনি নিজে নিজেই এ্যাসেসমেন্ট করুন এবং লাগলে ভাল কোন ফার্মের সাথে যোগাযোগ করে তাদের সহায়তায় আবেদন করতে পারেন।

নিউজিল্যান্ডে স্কিল ইমিগ্শন ভিসা পেতে আপনাকে মাত্র ১০০ পয়েন্ট পেতে হবে। বয়স ৩০ পয়েন্ট ২০-২৯ বছর ২৫ পয়েন্ট ৩০-৩৯ বছর ২০ পয়েন্ট ৪০-৪৪ বছর ১০ পয়েন্ট ৪৫-৪৯ বছর ৫ পয়েন্ট ৫০-৫৫ বছর

যদি কোন নিকটাত্মীয় নিউজিল্যান্ড থাকে তাহলে ১০ পয়েন্ট পাবেন। স্কীল এমপ্লয়মেন্ট ৫০ পয়েন্ট জব অফার ৫০ পয়েন্ট কোন জব এ ১২ মাস সময় কাজ করলে ৬০ পয়েন্ট কোন জব এ ১২ মাসের বেশী কাজ করলে। বোনাস পয়েন্ট ১০ পয়েন্ট- কোন বিশেষ জায়গায় কাজের জন্য ১০ পয়েন্ট- কোন স্কিল কজের জন্য ১০ পয়েন্ট- আইল্যান্ড এর বাইরে কাজের জন্য ২০ পয়েন্ট- কোন জব অফার থাকলে কাজের অভিজ্ঞতা কোন স্কীল এমপ্লয়মেন্ট ১০ পয়েন্ট ২ বছর কাজের অভিজ্ঞতার জন্য ১৫ পয়েন্ট ৪ বছর কাজের অভিজ্ঞতার জন্য ২০ পয়েন্ট ৬ বছর কাজের অভিজ্ঞতার জন্য ২৫ পয়েন্ট ৮ বছর কাজের অভিজ্ঞতার জন্য ৩০ পয়েন্ট ১০ বছর কাজের অভিজ্ঞতার জন্য এক্সট্রা পয়েন্টস নিউজিল্যান্ডে কাজের অভিজ্ঞতার জন্য ৫ পয়েন্টস-১ বছর ১০ পয়েন্টস-২ বছর ১৫ পয়েন্টস- ৩ বছর বা তার চেয়ে বেশি এছাড়া আইডেন্টিফাইড ফিউচার গ্রোথ এরিয়ায় ১০ পয়েন্টস ২-৫ বছরের অভিজ্ঞতার জন্য ১৫ পয়েন্টস ৬ বা তার বেশী অভিজ্ঞতার জন্য কাজের অভিজ্ঞতা ১০ পয়েন্ট ২ থেকে ৫ বছরের জন্য ১৫ পয়েন্ট ৬ বা তার বেশি বছরের জন্যে শিক্ষাগত যোগ্যতা ৪০ পয়েন্টস ট্রেড কোর্স বা ডিপ্লোমা ৫০ পয়েন্টস ব্যাচেলার ডিগ্রি ¯াœতকসহ ৬০ পয়েন্টস মাস্টার ডিগ্রি বেনাস পয়েন্টস ১০ পয়েন্টস নিউজিল্যান্ডে ২ বছর পড়াশুনা করে ব্যাচেলর ডিগ্রি ইন নিউজিল্যান্ড ১০ পয়েন্টস নিউজিল্যান্ডে পোষ্ট গ্রাজুয়েট লেভেল পড়শুনা করলে। ১৫ পয়েন্টস নিউজিল্যান্ডে ২ বৎসর পড়াশোনা করলে। ১০ পয়েন্টস আইডেন্টিফাইড ফিউচার গ্রোথ এ পড়াশোনার জন্য। ১০ পয়েন্টস স্পেশাল স্কিল এ পড়ালেখার জন্য। ১০ পয়েন্টস পার্টানার ৪-৬ কোয়ালিফিকেশন। ২০ পয়েন্টস পার্টনার ৭+ কেনিফিকেশন।

স্কীল মাইগ্রান্ট ভিসার জন্য আপনাকে (এক্সপ্রেশন অব ইন্টারেস্ট) পূরন করতে হবে। যদি আপনি উপরের এ্যসেসমেন্ট থেকে ১০০ পয়েন্ট বা তার অধিক পয়েন্ট পাওয়ার যোগ্যতা অর্জন করেন কেবলমাত্র তখনই আপনি অনলাইনে এ্যাপ্লাই করতে পারবেন। ক্রেডিট কার্ড দিয়ে কি জমা দিতে হবে। সব ঠিকঠাক থাকলে আপনাকে নোটিফাইড করা হবে। ই ও আই পুল আপনাকে সিলেকসন করবে। আপনার পার্টনার এবং সন্তানেরা আপনার ফরমে অন্তর্ভুক্ত থাকবে।

শুধুমাত্র নির্বাচিত ই ও আই ক্রাইটেরিয়ার প্রার্থীরা এপ্লাই করার জন্য ইনভাইটেশন পাবেন এবং তখন প্রয়োজনীয় কাগজপত্রসহ ভিসার জন্য নিকটস্থ এ্যাম্বাসিতে যোগাযোগ করতে হবে। ই ও আই পুলে সিলেক্ট হওয়ার পর আপনাকে অফিসিয়াল ইনভাইটেশন পাঠানো হবে। আই টি এ এপ্লাই করার জন্য এই সময় আপনার আবেদনের সময় যা কিছু দিয়েছেন তার প্রমান আপনাকে দিতে হবে। যেমন মেডিকেল, পুলিশ ক্লিয়ারেন্স, ইংরেজীতে প্রোফিয়েন্সি এবং আপনার শিক্ষা অভিজ্ঞতার সব কাগজপত্র।

সমস্ত কিছু তারা যাচাই বাছাই করে তারা যদি মনে করে আপনি নিউজিল্যান্ডের স্কীল মাইগ্রেশনের জন্য উপযুক্ত তাহলে আপনি ভিসা পাবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com