1. [email protected] : admin2021 :
  2. [email protected] : cholo jaai : cholo jaai
নিউইয়র্কে ঈদের দিন সরকারি ছুটি
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:১৭ অপরাহ্ন

নিউইয়র্কে ঈদের দিন সরকারি ছুটি

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ১১ অক্টোবর, ২০২১

ঈদুল ফিতর ও ঈদুল আযহায় ছুটির জন্য নিউইয়র্ক স্টেট সিনেট ও এসেম্বলিতে বিল আসছে। বিলটি স্পন্সর করেছেন স্টেট সিনেটর আলেসান্ড্রা বাগগী ও এসেম্বলি মেম্বার নাথালিয়া ফারনানডেজ। এটি পাশ হলে নিউইয়র্ক স্টেটে মুসলিম হলিডে হিসেবে ২ দিন সরকারি ছুটি থাকবে। যার ফলে স্টেট ও সিটির অফিস, স্কুল ও কলেজগুলো বন্ধ থাকবে। বর্তমানে শুধু ক্রিস্টমাসেই পুরো নিউইয়র্ক স্টেটে ছুটি থাকে। অবশ্য উভয় ঈদেই নিউইয়র্ক সিটি স্কুলগুলোতে ছুটি থাকে।

এ বিলটি উত্থাপন ও পাসে দিনরাত পরিশ্রম করছেন বাংলাদেশি তানভীর চৌধুরী। জ্যামাইকার অধিবাসী তানভীর ‘জন জে’ কলেজের  শিক্ষার্থী। তিনি স্টেটের সকল আইনপ্রণেতাকে ই-মেইল ও কল করছেন বিলটিকে সমর্থন করার জন্য। তানভীর অনলাইনে একটি স্প্রেডশীট প্রকাশ করেছেন। যাতে বিলটি প্রশ্নে স্টেট ল’ মেকারদের অবস্থান তুলে ধরা হয়েছে। এর সাথে রয়েছে আইনপ্রণেতাদের টেলিফোন নাম্বার ও ই-মেইল অ্যাড্রেস। যাতে যে কেউ তাদের কল বা ই-মেইল করে বিলটিকে সর্মথন করতে অনুরোধ/আহবান করতে পারবে।

তানভীর চৌধুরী মুসলিম কমিউনিটি সদস্যদের এ ব্যাপারে এগিয়ে আসার অনুরোধ করেছেন। আহবান জানিয়েছেন ল’ মেকারদের অফিসে কল করার জন্য। ইতিমধ্যে স্টেটের ১৫ জন আইনপ্রণেতা বিলটির কো-স্পনসর হিসেবে সাক্ষর করেছেন। যার ৪ জনই স্টেট সিনেটর। তারা হলেন সিনেটর জেসিকা রামোস, জন ল্যু, অ্যান্ড্রু গোর্ডানেস ও মাইকেল জিয়ানারিস। এসেম্বলি মেম্বার জেনিফার রাজকুমার, জোরান মাদানী, জেসিকা গোনজালেস ও কেনি বারগোস রয়েছেন কো-স্পনসরের তালিকায়। জানুয়ারিতে বিলটি আইন সভায় উঠবে বলে আশা করা হচ্ছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com