বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন

নারী ভ্রমণকারীদের জন্য নিরাপদ ৫ দেশ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪

আমাদের আশে পাশেই এমন কিছু দেশ রয়েছে যা মেয়েদের জন্য নিরাপদ। বেড়িয়ে আসুন আপনার গার্লস গ্যাং নিয়ে। তাই আপনার ব্যাগ প্যাক তৈরি করুন। প্রাপ্য ছুটিতে আপনার প্রিয়জনের সাথে ভ্রমণ করুন।

১। ভুটান

এই সুখী দেশটি তার মনোরম প্রাকৃতিক দৃশ্যের জন্য বিখ্যাত।  দেশটি খোলা হৃদয়ে পর্যটকদের স্বাগত জানায়।  আপনার বন্ধু, বোন বা মায়ের সাথে ঘোরার জন্য উপযুক্ত একটি দেশ। নিরাপদ স্থানগুলির মধ্যে ভুটান একটি । ভুটানে দেখার জন্য সেরা জায়গা হল থিম্পু। এটি দেশের রাজধানী।  বিচিত্র ক্যাফেতে ভরপুর এই রাজধানী। এ ছাড়া পারো শহরে ধানের ক্ষেত, পাহাড় এবং নদী রয়েছে। যা একটি আদর্শ ল্যান্ডস্কেপ দেয়।

২। মালদ্বীপ

মালদ্বীপ হানিমুন গন্তব্য হলেও, আপনার পরিবার এবং বন্ধুদের সাথে দেখার জন্য একটি বিখ্যাত স্থান। দেশটি হাজার হাজার ছোট দ্বীপ নিয়ে গঠিত। প্রতিটি দ্বীপে রয়েছে একটি করে রিসোর্ট। সূর্যস্নান করার জন্য মালদ্বীপ আপনার জন্য উপযুক্ত জায়গা। মালদ্বীপে বাংলাদেশিদের জন্য ভিসা অন অ্যারাইভাল রয়েছে। তাই এখানে ঝামেলা ছাড়াই চলে যেতে পারেন।

৩। থাইল্যান্ড

থাইল্যান্ড এক সময় ব্যাচেলরদের ভ্রমণের জন্য একটি সাধারণ গন্তব্য ছিল। কিন্তু এখন এটি সব ধরনের ভ্রমণকারীদের জন্য একটি জনপ্রিয় পর্যটন গন্তব্য হয়ে উঠেছে। অ্যাডভেঞ্চারপ্রেমীদের মাঝে এটি খুবই জনপ্রিয় একটি দেশ। বিশেষ করে শপিং এর জন্য এই দেশে প্রতি বছর অনেক বাংলাদেশি নারী পাড়ি জমায়।

৪। কম্বোডিয়া

কম্বোডিয়ায় রয়েছে সমৃদ্ধ ইতিহাস এবং ঐতিহ্য। দেশটির গ্রীষ্মমন্ডলীয় আবহাওয়া রয়েছে। এর সাংস্কৃতিক সৌন্দর্য, মন্দির এবং অত্যাশ্চর্য স্থাপত্যে পর্যটকদের আকর্ষণ করে।

৫। নেপাল

একক নারী ভ্রমণকারীদের জন্য সবচেয়ে নিরাপদ দেশ নেপাল। হাঁটা, হাইকিং এবং নেপালের বিভিন্ন জায়গা ঘুরে দেখার সময় আপনি মুগ্ধ হবেন। সেখানকার লোকেরা স্বাগত জানায় আপনি যদি একা ভ্রমণে যান। এমনকি পথে পথে অনেক একক মহিলা ভ্রমণকারীদের সাথে দেখা করার সুযোগ পাবেন। নেপালে বাংলাদেশিদের জন্য ভিসা অন অ্যারাইভাল রয়েছে। তাই চলে যান যেকোনো সময়।

সূত্র- এনডিটিভি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com