সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন
Uncategorized

নন্দন পার্ক

  • আপডেট সময় বুধবার, ৫ মে, ২০২১

সাভারের নবীনগর-চন্দ্রা হাইওয়ের বাড়ইপাড়া এলাকায় প্রায় ৩৩ একর জমির উপর ২০০৩ সালের অক্টোবর মাস থেকে নন্দন থিম পার্কের যাত্রা শুরু। ঢাকার মতিঝিল থেকে এখানে বাসযোগে পৌঁছতে সময় লাগে প্রায় দুই ঘন্টা। হানিফ, সুপার ও আজমেরী বাস সার্ভিস যোগে নন্দনে যাতায়াত করা যায়। এছাড়া ব্যক্তিগত গাড়ি নিয়েও এখানে আসা যায়। থিম পার্কের সামনে প্রায় ১,৫০০ গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা রয়েছে। নন্দন থিম পার্কটির বিশেষত্ব হচ্ছে সবুজের সমারোহ। হাটতে হাটতে ক্লান্ত হলে/জিরিয়ে নিতে বসতে পারেন ঘাসের সবুজ গালিচাতে। আন্তর্জাতিক মানের রাইড, মানসম্পন্ন খাবারের দোকান ও প্রাকৃতিক পরিবেশ সত্যিই ভ্রমনকারীদের বারংবার নন্দন পার্কে আসার ইচ্ছা জাগায়। সাথে রয়েছে সুনিশ্চিত নিরাপত্তা ব্যবস্থা ও হকার মুক্ত পরিবেশ।

বিভিন্ন রাইড

বিদেশী রাইডের সমন্বয়ে নন্দন পার্কটি সাজানো। আকর্ষনীয় রাইডগুলোর মধ্যে রয়েছে ক্যাবল কার, ওয়েব পুল, জিপ স্লাইড, রক ক্লাইমরিং, রিপলিং, মুন রেকার, কাটার পিলার, ওয়াটার কোস্টার, আইসল্যান্ড, প্যাডেল বোট। এছাড়া রয়েছে ওয়াটার ওয়ার্ল্ড।

প্রবেশ মূল্য

এখানে প্রবেশ মূল্য তিনভাবে বিভক্ত। নন্দন পার্কে প্রবেশ মূল্য ৯০ টাকা। পার্কে প্রবেশ মূল্য ও ওয়াটার ওয়ার্ল্ডের সমস্ত রাইড ব্যবহার ফি ২৫০ টাকা। ওয়াটার ওয়ার্ল্ডের রাইড ব্যবহার বাদে ১২০ সেমির উপর উচ্চতা সম্পন্নদের পার্কে প্রবেশ ও সব রাইড ১৫০ টাকা। ১৫০ সেমির নিচে উচ্চতা সম্পন্নদের পার্কে প্রবেশ ও সব রাইড ২০০ টাকা এবং ৮০ সেমির নিচে যাদের উচ্চতা তাদের কোন ফি প্রদান করতে হয় না। এছাড়া পার্কের ভেতর প্রত্যেকটি রাইডের নিকট টিকেট কাউন্টার রয়েছে। কেউ ইচ্ছে করলে শুধু পার্কের প্রবেশ মূল্য দিয়ে প্রবেশ করার পর ইচ্ছামত রাইডগুলোতে টিকেট কেটে উঠতে পারবে। রাইডগুলোর ফি ১০-৩০ টাকার মধ্যে সীমাবদ্ধ।

খোলা ও বন্ধের সময়সূচী

শনিবার থেকে বৃহস্পতিবারে সকাল ১১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকে। শুধুমাত্র শুক্রবার সকাল ১০ টা থেকে রাত ৮ ট পর্যন্ত খোলা থাকে।

অন্যান্য সুবিধা

নন্দন পার্কটি উদ্বোধনের পর থেকেই বিশেষ দিন যেমন:- স্বাধীনতা দিবস, বিজয় দিবস, ঈদ, পূজা, ১লা বৈশাখ ও বিভিন্ন উপলক্ষ্যে কনসার্টের আয়োজন হয়ে আসছে। তাছড়া কর্পোরেট পিকনিক, সভা /সেমিনার, মিটিং এর আয়োজন করা যায় এখানে।

বিশেষ অফার

নন্দন পার্কে একটি টিকিট কিনলে একটি টিকিট ফ্রি পাওয়া যায়। এই সুবিধা পাবেন মোট ত্রিশ জন। সুবিধাটি থাকবে আগামী ৩০ আগস্ট পর্যন্ত। এই সুবিধা নিতে দ্রুত যোগাযোগ করুন: ০১৬৭৮০৩৭১৩৪, ০১৮১৮৪০৬৫৫৬৭, মো: সালাহ উদ্দিন, ৮৯/২, পশ্চিম পান্থপথ, ঢাকা।

যোগাযোগ, বুকিং ও অন্যান্য তথ্য জানতে

নন্দন পার্ক লিমিটেডের কর্পোরেট অফিস

৯ এ, সোহরাওয়ার্দী এভিনিউ, বারিধারা, ঢাকা-১২১২।

ফোনঃ ৯৮৯০২৮৩, ৯৮৯০৯২১, ৯৮৯০৯৪৯।

ওয়েব সাইটঃ www.nandanpark.com/

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com