শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন

‘দ্য কেরালা স্টোরি’ যা করল বড় স্টারদের ছবিও তা পারেনি

  • আপডেট সময় রবিবার, ১৪ মে, ২০২৩

মুক্তির পর থেকেই একের এক চমক দেখাতে শুরু করেছে বাঙালি চলচ্চিত্র নির্মাতা সুদীপ্ত সেন পরিচালিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’। পড়েছে সমালোচনা ও নিষেধাজ্ঞার মুখেও।

বিতর্ক ও নিষেধাজ্ঞার মধ্যেই সিনেমাটি বক্স অফিসে পঞ্চম দিনে আয় করে নিয়েছে ১১.১৪ কোটি রুপি। ৫ দিনে সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে ৫৬.৮৬ কোটি রুপি।

বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ টুইটারে সিনেমাটির বক্স অফিসে আয় তুলে ধরেছেন। তিনি লিখেছেন, ‘ব্লকবাস্টার হওয়ার দৌঁড়ে দ্য কেরালা স্টোরি। সিনেমাটি হাফ সেঞ্চুরি করেছে। পঞ্চম দিনের আয় চতুর্থ দিনের থেকে বেশি। মুক্তির প্রথম দিন শুক্রবার আয় ৮.০৩ কোটি, শনিবার ১১.২২ কোটি, রবিবার ১৬.০১ কোটি, সোমবার ১০.০৭ কোটি এবং ৫ম দিন মঙ্গলবার ঘরে তুলেছে ১১.১৪ কোটি। মোট আয় ৫৬.৮৬ কোটি।

একজন নিরীহ হিন্দু নারীর গল্প ঘিরেই আবর্তিত কেরালা স্টোরি। যিনি ইসলামিক বন্ধুর ফাঁদে পড়ে ধর্মান্তরিত হন। তার সঙ্গে আরও অনেকেই এই ফাঁদে পড়েন। কেরালার ভিন্ন ধর্মাবলম্বী, মূলত হিন্দু ও খ্রিস্টান মেয়েদের ইসলামে ধর্মান্তরিত করে জঙ্গিগোষ্ঠী আইসিসে যোগদান করানোর ঘটনাকে কেন্দ্র করেই সিনেমার কাহিনি লেখা হয়েছে।

বাঙালি পরিচালক সুদীপ্ত সেন পরিচালিত এই সিনেমাটি ইতিমধ্যেই নিষিদ্ধ ঘোষণা করেছেন পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিনেমার প্রদর্শনে বাধা চলছে তামিলনাড়ু আর কেরালাতেও। তবু সিনেমাটির বক্স অফিস আয় বেড়েই চলেছে। নিষিদ্ধ করার আহ্বান সিনেমাটির প্রচার আরো বাড়িয়ে দিয়েছে বলেই মতামত ব্যক্ত করছেন চলচ্চিত্র বিশ্লেষকরা।

দ্য কেরালা স্টোরি প্রসঙ্গে অভিনেত্রী আদা শর্মা জানান, “আমরা প্রচুর সাপোর্ট পেয়েছি। এজন্য আমি ধন্য। এই চলচ্চিত্র অনেক মেয়েকে সচেতন, সতর্ক করবে, তাদের জীবন বাঁচাবে।” তিনি আরও বলেন, “শালিনী উন্নিকৃষ্ণনের চরিত্র করতে গিয়ে আমি শারীরিক এবং মানসিক দুই ভাবেই ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছি। এর ক্ষত আমার আত্মায় হয়েছে। আজীবনেও সেই ক্ষত সারবে না।”

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com