মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

দ্বীপে গিয়ে বাড়ি করার জন্য ৭১ লক্ষ টাকা দিচ্ছে সরকার

  • আপডেট সময় রবিবার, ১৪ জানুয়ারি, ২০২৪

অনেকে বলেন, ‘এই শহর ছেড়ে যদি সম্পূর্ণ নতুন কোনও দেশে চলে যেতে পারতাম।’ নতুন সংস্কৃতি এবং জীবনযাপনের অভিজ্ঞতা পাওয়ার চেষ্টা করেন তিনি। তবে, কোনও নতুন জায়গায় তো আর চাইলেই পাকাপাকি ভাবে চলে যাওয়া যায় না।

এটি বেশ ব্যয়বহুল একটি ব্যাপার। কিন্তু ধরুন, আপনি কোনও দেশে গিয়ে নতুন করে জীবন শুরু করছেন। আর তার বদলে আপনাকেই সেখানে যাওয়ার জন্য মোটা টাকা দেওয়া হবে। অবাক হচ্ছেন?

আসলে এমনই অবিশ্বাস্য অফার দিচ্ছে আয়ারল্যান্ড। সেদেশে গিয়ে বসবাস করতে গেলেই €৮০,০০০ (প্রায় ৭১ লক্ষ টাকা)-রও বেশি টাকা হাতে তুলে দেওয়া হবে।

আয়ারল্যান্ড একটি প্রোগ্রাম চালু করেছে, যার অধীনে দেশের অফশোর, বা মূল স্থলভাগ থেকে বিচ্ছিন্ন কমিউনিটিতে বসবাসে উত্সাহ প্রদান করা হচ্ছে। ফলে এই স্থানগুলিতে আসার জন্য অর্থনৈতিক সহায়তা প্রদান করা হবে। আয়ারল্যান্ডের দ্বীপগুলিতে জনসংখ্যা বাড়ানোর জন্য আইরিশ সরকারের প্রচেষ্টার অধীনে এই প্রকল্প গ্রহণ করা হয়েছে। ইউরো নিউজের এক রিপোর্টে এর উল্লেখ করা হয়েছে।

আয়ারল্যান্ডের সরকারি ওয়েবসাইট জানিয়েছে, ‘এই নীতির লক্ষ্য হল দীর্ঘ মেয়াদে আগামী বেশ কিছু বছর ধরে এই দ্বীপগুলিতে জনবসতি গড়ে তোলা। এই স্কিমের অধীনে আগামী ১ জুলাই থেকে আবেদন করা যাবে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com