1. [email protected] : admin2021 :
  2. [email protected] : cholo jaai : cholo jaai
দেশে বর্তমানে যেসব বিদেশি চ্যানেল সম্প্রচার হচ্ছে
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৫:৫৪ পূর্বাহ্ন

দেশে বর্তমানে যেসব বিদেশি চ্যানেল সম্প্রচার হচ্ছে

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১

সরকারের নির্দেশনা ছিল, ক্লিন ফিড (বিজ্ঞাপনমুক্ত) ছাড়া বিদেশি টেলিভিশন চ্যানেল চলবে না। কিন্তু কেবল অপারেটররা ক্লিন ফিড হয়ে সম্প্রচার হয় এমন চ্যানেলগুলোও চালানো বন্ধ করে দেয়। এতে আবার বাঁধে বিপত্তি!

শেষপর্যন্ত দেশে ক্লিন ফিড হয়ে সম্প্রচার হয় এমন বিদেশি চ্যানেলগুলো আবার দেখা যাচ্ছে। মঙ্গলবার সরকারের পক্ষ থেকে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়ার পর চ্যানেলগুলো সম্প্রচারে আসে।

দেশে ক্লিন ফিড সম্প্রচার করে এমন বিদেশি চ্যানেল রয়েছে মূলত ২৪টি। সরকারের নির্দেশনার পর এ তথ্য জানা যায়। এর আগে সরকার জানায়, ক্লিন ফিড না এমন বিদেশি চ্যানেল বন্ধ করতে বলা হয়েছে; ক্লিন ফিড সম্প্রচার করে এমন চ্যানেল তো বন্ধ করতে বলা হয়নি। ক্লিন ফিড সম্প্রচার করে এমন ২৪টি বিদেশি চ্যানেল চালানো হোক। নয়তো আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

চ্যানেলগুলো হলো, বিবিসি, সিএনএন, আলজাজিরা এইচডি, ডিডাব্লিউ (ডয়েচে ভেলে), কেবিএস ওয়ার্ল্ড, এআরআই র্যাং গ টিভি, এনএইচকে ওয়ার্ল্ড, সিজিটিএন, রাশিয়া টুডে, ফ্রান্স ২৪, লোটাস, ট্রাভেল এক্সপি এইচডি, আল কোরআন, টেন স্পোর্টস, ডিসকভারি, ন্যাশনাল জিওগ্রাফিক, দুবাই স্পোর্টস, মাস্তি টিভি, বিফরইউ মিউজিক, এমটিভি, স্টার স্পোর্টস ১, স্টার স্পোর্টস-২, স্টার স্পোর্টস ৩ ও স্টার স্পোর্টস ৪।

সেই নির্দেশনার পর চ্যানেলগুলো দেখা যাচ্ছে বলে জানা গেছে। রাজধানীর তেজগাঁও, আজিমপুর, কলাবাগান, সূত্রাপুর এলাকায় স্টার স্পোর্টস, ন্যাশনাল জিওগ্রাফি, ডয়েচে ভেলের মতো বিদেশি চ্যানেলগুলো দেখা যাচ্ছে। এছাড়া অন্যান্য কিছু জায়গা থেকেও জানা গেছে চ্যানেলগুলো সম্প্রচার করা হচ্ছে।

এদিকে কেবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সভাপতি এসএম আনোয়ার পারভেজও সমকালকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, হ্যাঁ, আমরা ২৪টি বিদেশি চ্যানেল দেখাচ্ছি।

আইন বাস্তবায়ন করতে সরকারের তথ্য মন্ত্রণালয় সম্প্রতি চলতি বছরের ৩০ সেপ্টেম্বরের পর ক্লিন ফিডবিহীন বা বিজ্ঞাপনযুক্ত বিদেশি চ্যানেল সম্প্রচার বন্ধ করতে নির্দেশ দেয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com