শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন

দুর্দান্ত আইডিয়া কাজে লাগিয়ে ৮,৭০৩ কোটির কোম্পানি দাঁড় করালেন রাধা

  • আপডেট সময় শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

আপনাকে যদি জিজ্ঞেস করা হয় ভারতের ধনকুবের কারা? তাহলে সহজেই মনে আসবে আম্বানি-আদানিদের নাম। তবে, বর্তমান প্রতিবেদনে আজ আমরা আপনাদের কাছে এমন একজন মহিলার প্রসঙ্গ উপস্থাপিত করব যিনি তাঁর নিজের ক্ষমতায় হয়েছেন কোটিপতি (Success Story)। শুধু তাই নয়, তাঁর মোট সম্পদ টেক্কা দেবে ধনকুবেরদেরও। ভাইয়ের সাথে মিলেই সফটওয়্যার সংস্থা শুরু করেই তিনি গড়ে ফেলেছেন নজির। তিনি আর কেউ নন, রাধা ভেম্বু। বর্তমানে দেশের সবচেয়ে “সেল্ফ মেড বিলিয়নেয়ার” হিসেবে বিবেচিত হন।

চমকে দেবে রাধা ভেম্বুর সফলতার কাহিনি

রাধা ভেম্বুর সম্পত্তির পরিমাণ কত: ইতিমধ্যেই হাফ সেঞ্চুরি পার করেছে রাধা ভেম্বুর বয়স। বর্তমানে তিনি ৪৭,৫০০ কোটি টাকার মালকিন। তিনি চেন্নাই এবং ভারতের সবচেয়ে ধনী “সেল্ফ মেড বিলিয়নেয়ার” হিসেবেই আজ পরিচিত।

Success Story of Radha Vembu.

কিভাবে আজ রাধা ভেম্বু এত টাকার মালিক:

১৯৭২ সালে চেন্নাইয়ের এক সাধারণ মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন রাধা ভেম্বু। তাঁর বাবা পেশায় ছিলেন মাদ্রাজ হাইকোর্টের স্টেনোগ্রাফার। ছোটো থেকেই রাধার চোখে বিরাট স্বপ্ন ছিল। মধ্যবিত্ত হলেও তাঁকে উচ্চবিত্ত হওয়ার দৌড়ে কেউ আটকাতে পারেনি। জানা যায়, বেঙ্গালুরুর ন্যাশনাল হায়ার সেকেন্ডারি স্কুল থেকে তিনি তাঁর স্কুল শিক্ষা সম্পন্ন করেন। এরপর আইআইটি মাদ্রাজ থেকে ইন্ডাস্ট্রিয়াল ম্যানেজমেন্ট নিয়ে স্নাতক করেন তিনি। উচ্চশিক্ষা চলাকালীনই তিনি সফটওয়ারের বিপ্লব সম্পর্কে বুঝতে শেখেন।

এরপর পড়তে পড়তেই ভাই শ্রীধর ভেম্বু ও সেকর ভেম্বুর সঙ্গে মিলে ১৯৯৬ সালে প্রতিষ্ঠা করেন জোহো কর্পোরেশন। পূর্বে এই কোম্পানির নাম ছিল অ্যাডভেন্ট (Advent)। কঠোর পরিশ্রম, দক্ষতা আজ তাঁকে সাফল্যর উচ্চ শিখরে নিয়ে গিয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, আজ এই কোম্পানির মূল্য প্রায় ৮৭০৩ কোটি টাকা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com