1. b_f_haque70@yahoo.com : admin2021 :
  2. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
দুবাইয়ে ছয় মাসে মুসলিম হলেন ২০২৭ জন
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০১:৪০ অপরাহ্ন

দুবাইয়ে ছয় মাসে মুসলিম হলেন ২০২৭ জন

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ জুন, ২০২১

গত ছয় মাসে দুবাইয়ে দুই হাজারের বেশি লোক ইসলাম গ্রহণ করেছেন। ইসলাম ধর্মে প্রতি আকৃষ্ট হয়েই তারা আগের ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণের সিদ্ধান্ত নেন। তারা দুবাইয়ে বসবাসরত বিভিন্ন দেশের নাগরিক।

সোমবার (২৮ জুন) খালিজ টাইমসে প্রকাশিত এক প্রতিবেদনে এমনটা জানা গেছে। এর আগে দুবাইয়ের ‘মুহাম্মদ বিন রাশিদ সেন্টার ফর ইসলামিক কালচারাল’ এক ঘোষণায় এই তথ্য প্রকাশ করে।

দুবাইয়ের শাসক এবং সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুমের সার্বিক সহযোগিতায় পরিচালিত এই সেন্টারের অফিসিয়াল পরিসংখ্যানে জানা গেছে, এই বছরের জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত দুই হাজার ২৭ জনের বেশি মানুষ এই সেন্টারে কালেমায়ে শাহাদাত পড়ে ইসলাম গ্রহণ করেছেন।

দুবাইয়ের ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড চ্যারিটেবল অ্যাক্টিভিটিস বিভাগের (আইএসিএডি) আওতাধীন এই কেন্দ্রটি নওমুসলিমদের ইসলামের উদার ও সহনশীল নীতিগুলির সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছে। এছাড়াও তাদের সামাজিক, শিক্ষামূলক ও ধর্মীয় সহায়তা প্রদান করেছে।

সেন্টারটি নতুন মুসলমানদের শিক্ষাদানের মাধ্যমে তাদের ইসলামি সংস্কৃতি ও উদার-মহৎ শিক্ষার প্রসার ঘটাতে আগ্রহী করে তোলে। পাশাপাশি প্রকৃত ইসলাম ধর্মকে জানতে ইচ্ছুক এমন অন্যান্য ধর্মের অনুসারীদের কাছে ইসলামের নীতিগুলি ছড়িয়ে দিতে উদ্বুদ্ধ করে।

সেন্টারটির পরিচালক হিন্দ মুহাম্মদ লুতাহ বলেন, ‘দুবাইতে বসবাসরত সব সম্প্রদায়ের মাঝে জনসচেতনতা বাড়াতে এবং ইসলামী মূল্যবোধ ও রীতিনীতি প্রসারে ইসলামিক কালচারাল সেন্টার অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে সব ধরনের প্রযুক্তিগত উপায় ও সুবিধা এবং মানবসম্পদ ব্যবহার করা হয়।

মুহাম্মদ লুতাহ জোর দিয়ে আরও বলেন, কেন্দ্রটি নতুন মুসলমানদের ইসলামের উদার ও সুমহান নীতিগুলোর সঙ্গে পরিচয় করিয়ে দেয় এবং সামাজিক, শিক্ষামূলক ও ধর্মীয় নানা সহযোগিতা দিয়ে থাকে।

নিউ মুসলিম ওয়েলফেয়ার সেকশনের প্রধান হানা আল জাল্লাফ সংবাদমাধ্যমকে বলেন, ইসলামিক সেন্টার উন্নত কর্মপন্থার আলোকে ইসলামী সংস্কৃতি, মধ্যপন্থা ও সহনশীলতার মূল্যবোধ প্রচার করে থাকে। ফলে দুবাইয়ে বসবাসরত দুই হাজর ২৭ জন ব্যক্তি ইসলাম গ্রহণ করে।

আল জাল্লাফ জানিয়েছেন, যদি কেউ ইসলাম সম্পর্কে আরও জানতে চান কিংবা ইসলাম ধর্ম গ্রহণ করতে চান— তাহলে সেন্টারের পক্ষ থেকে নানা ধরনের সহায়তা করা হয়।

কেউ চাইলে আইএসিএডি-এর কল সেন্টারের ৮০০৬০০০ নম্বরে ফোন করতে পারে। এছাড়াও ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড চ্যারিটেবল এক্টিভিটিজ (আইএসিএডি)-এর স্মার্ট সার্ভিস পোর্টালে (www.iacad.gov.ae) সহজেই যোগাযোগ ও আইএসিএডি’র অ্যাপ্লিকেশনসহ বিভিন্ন সহায়তা সরবরাহ করে।

আল-জাল্লাফ আরও বলেন, এমনকি কেউ এই উদ্দেশ্যে চাইলে সেন্টারটি পরিদর্শনেও আসতে পারে এবং স্মার্ট স্ক্রিনলোর সাহায্যে তারা ইসলাম গ্রহণ করতে কিংবা ইসলাম সম্পর্কে আরও জ্ঞান অর্জন করতে সহযোগিতা পেয়ে থাকে। পাশাপাশি লোকজন চাইলে অনলাইন অ্যাপ্লিকেশন— যেমন মাইক্রোসফ্ট টিমস ও জুম ব্যবহার করতে পারে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com