1. [email protected] : admin2021 :
  2. [email protected] : cholo jaai : cholo jaai
দুবাইয়ের সেরা কিছু দর্শনীয় স্থান
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:৫৫ পূর্বাহ্ন

দুবাইয়ের সেরা কিছু দর্শনীয় স্থান

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় বুধবার, ২৪ নভেম্বর, ২০২১

দুবাই ভ্রমণে শুধু আপনি একাই যান, কিংবা পারিবারিক ছুটি কাটাতে যান না কেন, দুবাইতে শহরের পুরানো এবং নতুন উভয় অংশেই আপনার দেখার জন্য রয়েছে চমকপ্রদ সব স্থান। এখানে আমরা আল ফাহিদি কেল্লা থেকে দুবাই ওয়াটার খাল পর্যন্ত দুবাই-এর কয়েকটি আইকনিক জায়গার কথা উল্লেখ করেছি, যেখানে একবার হলেও আপনার ঘুরে আসা উচিত।

দুবাই ফ্রেম

আপনি যদি একই সাথে পুরাতন এবং নতুন দুবাই উভয়ই দেখতে চান, তবে দুবাই ফ্রেমে যান। দুবাইয়ের সাম্প্রতিক এই সংযোজনটি একটি আর্কিটেকচারাল মাস্টারপিস যা আপনাকে ভূমি থেকে ১৫০ মিটার দূরে দাঁড়িয়ে অতীতের শহরগুলি দেখাবে এবং ভবিষ্যতের কিছু আভাসও দেখিয়ে দেবে।

দুবাই ফ্রেম

এটি শহর জুড়ে আকর্ষণীয় দৃশ্য তো দেখায়ই, সেই সাথে সেখানে গ্যালারিগুলিতেও দেখতে পাবেন অতীত এবং ভবিষ্যত দুবাই।

দুবাই ওয়াটার কানাল টলারেন্স ব্রিজ

আপনি যদি টলারেন্স ব্রিজ থেকে দুবাইয়ের সূর্যাস্ত বা সূর্যোদয় দেখার কথা না ভেবে থাকেন, তবে আপনি একটি আশ্চর্যজনক অভিজ্ঞতা মিস করছেন!

দুবাই ওয়াটার কানাল টলারেন্স ব্রিজ

অসাধারণ কিছু ছবি তোলার জন্য আপনার ক্যামেরাটি আনতে ভুলবেন না যেন। ঘুরে দেখার জন্যেও এটি দুর্দান্ত একটি জায়গা, কারন এখানে আছে অনেকগুলি রেস্তোঁরা, ওয়াকওয়ে এবং একটি শপিং সেন্টার।

আল ফাহিদি দুর্গ

১৭৮৭ সালে নির্মিত, আল ফাহিদি দুর্গটি দুবাইয়ের প্রাচীনতম বিল্ডিং। আপনি বিখ্যাত দুবাই জাদুঘরও দেখতে পারবেন যেখানে স্থানীয় সংস্কৃতির নিদর্শন এবং ব্যবসায়ের মাধ্যমে জমা হওয়া জিনিসপত্র, উভয়েরই প্রদর্শনীতে রয়েছে। এই জাদুঘরটিকে বিশেষ করে তুলেছে এমন কয়েকটি জিনিস হ’ল জীবন্ত-আকারের ডায়োরামাস এবং আল-কূসাইস প্রত্নতাত্ত্বিক স্থান থেকে উদ্ধার করা ৪০০০ বছরের পুরানো একটি কবর।

বুর্জ আল আরব

আমাদের চূড়ান্ত পরামর্শটি অবশ্যই আইকনিক এবং দুবাইয়ের সর্বাধিক পরিচিত সাইটগুলির মধ্যে একটি। স্বর্ণের ইন্টেরিয়র, একটি পানির নিচের রেস্তোঁরা এবং ব্যক্তিগত শোফার এইসবকিছুই নিয়ে কেন এটি ‘সাত-তারকা’ হিসেবে বিশ্বমহলে পরিচিত, তা আমরা স্পষ্টই দেখতে পাই।

বুর্জ আল আরব

আপনি যদি কোনও স্পা নিতে চান বা বিকেলের চা পান করেন, আপনার আগে থেকেই তার বুকিং করতে হবে। এটি অবশ্যই আপনার করা সবচেয়ে সস্তা জিনিস হবে না, তবে এই বিশাল বিলাসবহুল হোটেলটি অবশ্যই দেখবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com