1. admin2@cholojaai.net : admin2 :
  2. b_f_haque70@yahoo.com : admin2021 :
  3. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
দুপুরের মধ্যেই ঢাকায়, পদ্মা সেতুর উপর দিয়ে আজ থেকে ছুটবে সৌহার্দ্য
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৭:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বিমান দুর্ঘটনার জেরে আটকে পড়েছিলেন Amazon জঙ্গলে, ৫ সপ্তাহ পর নিরাপদে ফিরলেন বাড়ি বাংলাদেশের দুই বোনকে ভারতের যৌনপল্লীতে বিক্রি সন্তান বুদ্ধিমান হওয়ার পিছনে মায়ের ভূমিকাই বেশি দেশের ইতিহাসে খোলা বাজারে ডলারের দাম সর্বোচ্চ, ১১৯ টাকা প্রেমিকের এই খারাপ অভ্যাসেই সঙ্গ ত্যাগ করেন মহিলারা! সময় থাকতে শুধরে নিন নিজেকে প্রথম ডেটেই বান্ধবীর মন জয় করতে চান? কোন ভুলগুলি এড়িয়ে চললেই মিলবে ফল ২৩০০ কোটি টাকার মালিক হয়েও অক্ষয় কুমারের নেই কোনো অহংকার সংসারের হাল ধরতে ফ্লেক্সিলোডের দোকান করা রুনা এখন ব্যাংকের বড় অফিসার ভারত রাস্তা নিল তবে যাওয়ার সুযোগ দিল না নৌকাডুবে অর্ধশতাধিক অভিবাসন প্রত্যাশী নিখোঁজ গ্রিসে

দুপুরের মধ্যেই ঢাকায়, পদ্মা সেতুর উপর দিয়ে আজ থেকে ছুটবে সৌহার্দ্য

চলোযাই ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ২৭ জুন, ২০২২

ব্রেকফাস্ট কলকাতায়, লাঞ্চ ঢাকায়। কলকাতা থেকে বাংলাদেশে বাস যাত্রার সময় কমতে চলেছে। আজ থেকে চালু হচ্ছে সৌহার্দ্য বাস পরিষেবা। বাস যাবে বাংলাদেশের নয়া পদ্মা সেতুর উপর দিয়েই।

করোনার কারণে কলকাতা-ঢাকার মধ্যে চলাচলকারী যাত্রীবাহী বাস পরিষেবা বন্ধ হয়ে গিয়েছিল ২ বছর ৪ মাস আগে। এখন করোনার সংক্রমণ কমে যাওয়ায় নতুন করে শুরু হচ্ছে কলকাতা-ঢাকা-কলকাতার মধ্যে যাত্রীবাহী বাস পরিষেবা। আজ সোমবার সকালে আনুষ্ঠানিক ভাবে কলকাতার কিড স্ট্রিট থেকে এই বাস ছাড়বে। তবে সল্টলেকের করুণাময়ী বাস টার্মিনাল থেকে এই যাত্রীবাহী বাস চলাচল করবে। কলকাতা-ঢাকার মধ্যে চলাচলকারী বাস ‘শ্যামলী যাত্রী পরিবহন সংস্থা’র কর্ণধার অবনী কুমার ঘোষ এমনই জানিয়েছেন।

দুই বছর আগে ২০২০ সালের ১২ মার্চ থেকে করোনার কারণে বন্ধ হয়ে গিয়েছিল এই বাস পরিষেবা। ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট করপোরেশনের সহায়তায় সৌহার্দ্য নামের এই বাস পরিষেবা আজ থেকে শুরু হচ্ছে। অবনী ঘোষ জানিয়েছেন, ‘আমরা আবার কলকাতা-ঢাকা-কলকাতার মধ্যে যাত্রীবাহী বাস চালু করার অনুমতি পেয়েছি। আমরা চাইছি শ্যামলীর এই বাস পরিষেবা আবার চালু করতে, এই লক্ষ্যে আমরা যথাযথ উদ্যোগও নিয়েছি। আমরা কলকাতার সল্টলেকের করুণাময়ী আন্তর্জাতিক বাস টার্মিনালকে নতুন করে সাজিয়ে তুলছি।’

নতুন করে এই পরিষেবা চালু করা হলেও বাসভাড়া আগে যা ছিল, তা–ই থাকবে। অর্থাৎ কলকাতা ঢাকার বাসভাড়া থাকছে সেই ১ হাজার ৪০০ টাকাই। প্রতি সোম, বুধ ও শুক্রবার সকাল সাতটায় এই বাস সল্টলেকের করুণাময়ী আন্তর্জাতিক বাস টার্মিনাল থেকে ছাড়বে। আবার ঢাকা থেকে এই বাস মঙ্গল, বুধ ও শুক্রবার ছাড়বে ঢাকার কমলাপুরের বিআরটিসি বাস টার্মিনাল থেকে।

ইতিমধ্যেই বেসরকারি উদ্যোগে চালু হয়েছে কলকাতা-ঢাকা-আগরতলার মধ্যে বাস চলাচলও। এই বাস কলকাতা থেকে সোম, বুধ ও শুক্রবার করুণাময়ী বাস টার্মিনাল থেকে ছাড়বে দুপুর পৌনে ১২টায়। আর আগরতলা থেকে ছাড়বে পরের দিন বিকেল চারটেয়। কলকাতা-আগরতলার ভাড়াও বাড়ানো হয়নি। আগের মতো ১ হাজার ৮০০ টাকাই থাকছে৷ তবে কলকাতা থেকে বাকি তিন দিন—মঙ্গল, বৃহস্পতি ও শনিবার এই পথে বাস চালাবে বাংলাদেশের বিআরটিসি। উভয় পরিবহণ সংস্থাই রবিবার বন্ধ রাখবে এই বাস পরিষেবা।

অবনী ঘোষ আরও বলেছেন, একই সঙ্গে তাঁরা সপ্তাহের তিন দিন কলকাতা-ঢাকা-আগরতলা রুটেও বাস চালাবে। ১৯৯৯ সালের ১৯ জুন কলকাতা-ঢাকার মধ্যে প্রথম শুরু হয়েছিল যাত্রীবাহী বাস চলাচল। আর আগরতলা-কলকাতার মধ্যে বাস চলাচল শুরু হয় ৬ জুন ২০১৫ থেকে।

নিউজ১৮ বাংলা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com