শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন

দুঃখ-কষ্টে ভরা প্রবাসীদের ঈদ আনন্দ

  • আপডেট সময় রবিবার, ২৩ এপ্রিল, ২০২৩

বুকের মাঝে শূন্যতার আসনে ভিনদেশে পবিবার পরিজন ছাড়া ঈদ কত যে দুঃখ-কষ্টে ভরা তা একমাত্র প্রবাসীরাই বোঝে। তাই নিজেকে একটু আনন্দ দিতে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন দর্শনীয় স্থানে প্রবাসীরা ভিড় করে থাকেন।

ঈদের প্রথম-দ্বিতীয়দিন বিকেল থেকে আমিরাত বিভাগের বুর্জ খলিফা, দুবাই মল, মামযার পার্ক, ক্রিক পার্ক, জুমেরা বিচ, শেখ জায়েদ মসজিদ, গ্লোবাল ভিলেজ, দুবাই মেরিনা, দুবাই অ্যাটলান্টিক (পাম জুমেরা), আব্রা পার্ক, আজমান বিচ, ফুজিরাহ বিচসহ বিভিন্ন দর্শনীয় স্থানে আরবিরাসহ লাখো প্রবাসীরা ভ্রমণ করেন।

তার মধ্যে অন্যতম বুর্জ খলিফা ও দুবাই মল, যার পাশেই রয়েছে, সৌন্দর্যমণ্ডিত ওয়াটার ডান্স। এই ওয়াটার ডান্স দেখার জন্য আমিরাতের বিভিন্ন প্রান্ত থেকে শিশু-কিশোর, বৃদ্ধা কিংবা তরুণ-তরুণী সব বয়সের প্রবাসীরা ভিড় করেন।

প্রতিদিন আসরের পর ১৫ থেকে ২০ মিনিট পর পর এই বিশাল কৃত্রিম ওয়াটার ডান্স (পানির নৃত্য) ৩ থেকে ৬ মিনিটব্যাপী অনুষ্ঠিত হয়। পাশে দাঁড়িয়ে সকলে ছবি তুলছে আবার কেউ কেউ ভিডিও করছে অপরূপ এ দৃশ্য।

তবুও দেশের মতো ঈদের বাস্তবতা খুঁজে পাওয়া মুশকিল। প্রবাসীদের ঈদটা একটু অন্য রকম প্রবাসে অনেকেই আছেন যাদের জন্য ঈদের দিনটা অত্যন্ত কষ্টের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com