শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন
Uncategorized

দীর্ঘ অপেক্ষার অবসান : খুলে দেয়া হলো আমেরিকা-কানাডা বর্ডার

  • আপডেট সময় মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১

আমেরিকা-কানাডা বর্ডার খোলার অপেক্ষায় কোটি মানুষের বহুল প্রতীক্ষার অবসান হয়েছে। করোনা প্রতিরোধী ভ্যাকসিনের দুটি ডোজ ও করোনা পরীক্ষায় নেগেটিভ আসা মার্কিনীরা কানাডায় প্রবেশে আর কোন বাধা নেই। গত ৯ই আগস্ট থেকে এই নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে।

তবে কানাডিয়ানদের যুক্তরাস্ট্রে ঢুকতে অপেক্ষা করতে হবে ২১শে আগস্ট পর্যন্ত। এখন শুধুমাত্র কাজ, স্কুল, চিকিত্সা ও জরুরি প্রয়োজনে কেবল যুক্তরাষ্ট্রে যাওয়া যায়।

কানাডা বর্ডার এজেন্সীর তথ্য অনুযায়ী, কেউ ন্যূনতম সময় অপেক্ষা করতে রাজি নয়, যে মিনিট থেকে বর্ডার খুলেছে তখন থেকেই কানাডায় প্রবেশের ঢল নেমেছে। তবে অনেকেই প্রয়োজনীয় কাগজ এবং করোনা টেস্ট-এ সর্বশেষ ৭২ ঘন্টার মধ্যে ফলাফল দেখাতে ব্যার্থ হয়েছেন তাদেরকে প্রবেশের অনুমতি দেয়া হয়নি।

দুটি ডোজ নেয়া আমেরিকানদেরকে এমনকি ১৪ দিনের কোয়ারান্টাইনেও থাকতে হচ্ছে না।

নিউ জার্সির বাসিন্দা সৈয়দা সায়মা হাদী তার বাবার মৃত্যুতেও আসতে পারেননি।বাংলা কাগজকে তিনি জানান, আমি এর পূর্বে প্রায় প্রতি মাসে মা-বাবা, ভাই-বোনদেরকে দেখতে কানাডা যেতাম। কিন্তু আমার জীবনের সবচেয়ে বড় দুঃখ হয়ে থাকবে আব্বুকে শেষ বার দেখতে না পারা। বর্ডার খুলে দেয়াতে আমি খুব খুশি হয়েছি, আমি খুব দ্রুতই পরিবারের সাথে দেখা করতে যাবো।

এদিকে ক্রিশ্চিনা মর্ডারেটর দুই বছর ধরে স্বামীর সাথে দেখা না হওয়ার আক্ষেপ ঘুচবে বলে খুব আনন্দিত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com