বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২১ অপরাহ্ন

দীর্ঘদিনের সঙ্গীকে বিয়ে করলেন নিউজিল্যান্ডের প্রাক্তন প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন

  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০২৪

নিউজিল্যান্ডের প্রাক্তন প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন একটি ব্যক্তিগত অনুষ্ঠানের মাধ্যমে তার দীর্ঘকালীন সঙ্গী ক্লার্ক গেফোর্ডকে বিয়ে করলেন। দেশে কঠোর কোভিড -১৯ বিধিনিষেধের জেরে বিয়ের অনুষ্ঠান বাতিল করেন এই যুগল। অবশেষে চার হাত এক হলো। আর্ডার্ন (৪৩) এবং গেফোর্ড (৪৭) ২০১৯ সালের মে মাসে বাগদান সেরেছিলেন এবং ২০২২ সালের প্রথম দিকে তাদের বিয়ে করার কথা ছিল। কিন্তু মহামারীর সময় তার  ‘গো হার্ড, গো আর্লি’ নীতির  কারণে অনুষ্ঠানটি বাতিল করা হয়।

এই নীতির জেরে নিউজিল্যান্ডে  ভাইরাসজনিত মৃত্যুর হার অনেক কম ছিলো। তিনি ২০১৭ থেকে গত বছরের জানুয়ারি পর্যন্ত প্রধানমন্ত্রী হিসেবে বামপন্থী রাজনীতি এবং নেতৃত্ব প্রদান করে বিশ্বব্যাপী আইকনে পরিণত হন। এমনকি জাতিসংঘের সাধারণ সভায় নিজের একরত্তি মেয়েকে নিয়ে অংশ নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরের শিরোনামে উঠে এসেছিলেন। রাজধানী ওয়েলিংটন থেকে প্রায় ৩১০ কিলোমিটার  উত্তরে নিউজিল্যান্ডের উত্তর দ্বীপের পূর্ব উপকূলে ক্র্যাগি রেঞ্জ ওয়াইনারিতে হকের বে-তে বিয়ের আসর বসেছিলো। আর্ডার্নের একজন মুখপাত্র ই-মেইলের মাধ্যমে এখবর জানিয়েছেন।অফিসিয়াল ফটোতে দেখা গেছে বিয়ের দিন আর্ডার্ন একটি সাদা হল্টার নেক ড্রেস পরেছিলেন।

যেখানে গেফোর্ড একটি কালো স্যুট পরেছিলেন। নিউজ সাইট স্টাফ জানিয়েছে, তারা  প্রায় ৫০ থেকে ৭৫ জন অতিথির সামনে গাঁটছড়া বাঁধেন। নিউজিল্যান্ড হেরাল্ড জানিয়েছে, অতিথিদের মধ্যে ছিলেন বর্তমান প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স এবং বর্তমান বিরোধীদলীয় নেতা। আর্ডার্ন  গত ছয় মাস ধরে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে তিনটি ফেলোশিপ নিচ্ছেন।

তিনি প্রিন্স উইলিয়ামের আর্থশট পুরষ্কারের একজন ট্রাস্টি এবং ক্রাইস্টচার্চ কলের জন্য একজন বিশেষ দূত- (এটি এমন একটি নেটওয়ার্ক যা “অনলাইনে সন্ত্রাসী এবং সহিংস চরমপন্থী বিষয়বস্তু নির্মূল করতে চায়) এটি মুসলমানদের লক্ষ্য করে একটি গণহত্যার পরে স্থাপন করা হয়েছিল, যার জন্য আর্ডার্নের সহানুভূতিশীল প্রতিক্রিয়া সাধুবাদ পায়। পার্লামেন্টে তার শেষ বক্তৃতায়, আর্ডার্ন  নিউজিল্যান্ডের টেলিভিশন উপস্থাপক গেফোর্ডকে বলেছিলেন, “চলো এবার আমরা  বিয়ে করি।” দম্পতির মেয়ে নেভের বয়স এখন পাঁচ বছর।

সূত্র :  আরব নিউজ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com