শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন

দীঘায় স্নানের পাশাপাশি আড্ডা দেবেন পর্যটকরা

  • আপডেট সময় বুধবার, ১০ জুলাই, ২০২৪

বাঙালি পর্যটকদের কাছে অন্যতম পছন্দের ভ্রমনস্থল হলো দীঘা(Digha)। অনেকেই বছরে দুই থেকে তিনবার দীঘায় ঘুরতে বেরিয়ে পড়েন। হাতে দু-একদিনের ছুটি পেলে ব্যাগপত্র গুছিয়ে দীঘার উদ্দেশ্যে রওনা হন সমুদ্রপ্রেমী বাঙালিরা। আর এখন এই পর্যটকদের পছন্দ-অপছন্দের কথা এবং সুবিধার কথা মাথায় রেখে দীঘা প্রশাসনের তরফ থেকেও নানারকমের উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।

এখন দীঘার রূপ অনেক বদলে গেছে। আর এবার আরও একটি নতুন পরিষেবা খুব শীঘ্রই শুরু হতে চলেছে। এই পরিষেবা গরমের ছুটিতেই শুরু হচ্ছে। কিছু মাস আগে থেকেই দিঘা প্রশাসন একটি পরিষেবা চালুর জন্য উদ্যোগ গ্রহণ করেছিল। সেইমতো সমস্ত তোরজোড় শুরু হয়। কিন্তু নানা কারণে সেই কাজ থমকে যায়। তবে এবার পর্যটকদের জন্য ভেসে বেড়াবে, প্রমোদতরী। গরমের ছুটিতেই এই প্রমোদতরী দীঘা সমুদ্র সৈকতে পাড়ি দেবে পর্যটকদের নিয়ে।

দীঘা শংকরপুর উন্নয়ন পর্ষদ সূত্র মারফত এই খবর জানা গিয়েছে। কিছু বছর আগেও দীঘায় ঘুরতে আসা মানেই ছিল শুধুমাত্র সমুদ্রে স্নান করা এবং সেখানে মজা করে হোটেলে ফিরে যাওয়া। কিন্তু এরপরে ধীরে ধীরে প্রশাসনের উদ্যোগে দীঘার চারপাশে বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়ার সুবিধা রয়েছে। যেমন রয়েছে পার্ক, মিউজিয়াম, কফি হাউস সহ আরো কত কি। কিন্তু দীঘায় অনেক পর্যটকই চেয়েছিল গোয়ার মত লাক্সারি ক্রুজের ব্যবস্থা শুরু হোক।

Digha

পর্যটকদের এই চাহিদার কথা মাথায় রেখেই সমুদ্রপক্ষে পাড়ি দেওয়ার জন্য এমভি নিবেদিতা নামক একটি লঞ্চ দীঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের হাতে তুলে দিয়েছিল হলদিয়া উন্নয়ন পর্ষদ। এই প্রমোদতরীতে চড়ে পর্যটকেরা সমুদ্রের মাঝখানে গিয়ে সমুদ্রের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি মৎস্যজীবীদের নানা জীবনযাত্রা উপলব্ধি করার সুযোগ পেতো। আর এবার রাজ্য সরকারের তরফ থেকেও নানা রকমের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এবার গোয়ার মত দিঘাতেও বিলাসবহুল লাক্সারি ক্রুজ সমুদ্রপক্ষে পাড়ি দেবে। দীঘা শংকরপুর উন্নয়ন পর্ষদ সূত্র থেকে জানা গিয়েছে যে এই প্রমোদতরীতে পর্যটকেরা এক ঘন্টা ভ্রমণ করতে পারবেন। সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত মিলবে এই পরিষেবা। প্রমোদতরীতে বাতানুকূল হওয়ার পাশাপাশি সেখানে বিনোদনের জন্য নানারকমের ব্যবস্থা থাকবে। এর পাশাপাশি এই প্রমোদতরীতে থাকবে রেস্তোরাঁ। যেখানে খাওয়াদাওয়া জমিয়ে করা যাবে।

Digha

এই প্রমোদতরীতে দুটি ডেক থাকবে এবং ৮০ জন পর্যটক এই প্রমোদতরীতে ভ্রমণ করতে পারবেন। খরচ খুব সাধ্যের মধ্যেই হবে। তবে খুব মজা করে পর্যটকেরা এই প্রমোদতরীতে ভ্রমণ করতে পারবেন বলে মনে করা হয়েছে। আর মাত্র কয়েকদিন পরেই এই প্রমোদতরীতে ভ্রমণের সুযোগ পেয়ে যাবেন পর্যটকেরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com