শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

দীঘায় শুরু হচ্ছে এই পরিষেবা, স্নানের পাশাপাশি আড্ডা দেবেন পর্যটকরা

  • আপডেট সময় শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩

ভ্রমণ প্রেমী মানুষের কাছে অল্প দিনের ছুটি মানেই ব্যাপগপত্র গুছিয়ে নিয়ে দীঘায় (digha) ভ্রমণ। কম সময়ে এবং স্বল্প খরচায় দিঘার মত ভ্রমণ স্থান খুব কমই দেখা যায়। শুধুমাত্র দেশের মধ্যে থেকেই নয়, বিদেশ থেকেও বহু পর্যটক আসেন দীঘার সমুদ্র দেখতে। শুধুমাত্র পাড়ে দাঁড়িয়ে সমুদ্র দেখাই নয়, সেই সমুদ্রের ঢেউয়ের সঙ্গে কিছুক্ষণ সময়ও কাটিয়ে নেন বহু মানুষ।

img 20230413 134156

বছরের প্রায় সবসময় দীঘাতে হাজার হাজার মানুষের ভিড় দেখা যায়। কেউ যান বন্ধুদের সঙ্গে, কেউ বা আবার পরিবারের সঙ্গে। হাতে দিন দুয়েকের ছুটি পেলেই, ব্যাগ গুছিয়ে অনেকেই বেরিয়ে পড়েন দীঘার উদ্দেশ্যে। তবে দীঘায় যাতায়াতেরও বেশ ভালো সুবিধা রয়েছে। হাওড়া কিংবা সাঁতরাগাছি থেকে যেমন ট্রেনের ব্যবস্থা রয়েছে, তেমনই রয়েছে একাধিক ডিপো থেকে বাসের সুব্যবস্থাও।

img 20230413 134133

তবে এতদিন যাবৎ দীঘা মানেই ছিল শুধুমাত্র সমুদ্র। তবে সম্প্রতি দিনে দীঘাতেই গড়ে উঠেছে একাধিক বিনোদন স্থানও। যেমন কিছুদিন আগেই দীঘায় পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে মেরিন ড্রাইভ। সেইসঙ্গে দীঘায় তৈরি করা হচ্ছে জগন্নাথ মন্দির এবং ৫ তারা হোটেলও। যাতে শুধুমাত্র সমুদ্রে স্নান করাই নয়, সেইসঙ্গে দীঘার অন্যান্যস্থানে বেশকিছুক্ষণ সময় কাটাতে পারবেন পর্যটকরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com