বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন

থাই এয়ারওয়েজ ইন্টারন্যাশনালস

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
Chiangmai, Thailand - September 10, 2014: Boeing 787-800 Dreamliner HS-TQA of Thaiairway. First of 787 for Thaiairway. Photo shot of landing to Chiangmai airport from Bangkok Suvarnabhumi, thailand.

থাই এয়ারওয়েজ ইন্টারন্যাশনাল থাইল্যান্ডের জাতীয় এয়ারলাইন। ১৯৬০ সালের ২৯শে মার্চ জন্ম হয় থাই এয়ারওয়েজের এবং ১লা এপ্রিল, ১৯৬০ থেকে কমার্শিয়াল অপারেশন শুরু করে। থাই এয়ারওয়েজের হেডঅফিস ব্যাঙ্ককে। থাই এয়ারওয়েজ হাব হচ্ছে সুবর্ণভূমি, ব্যাঙ্কক এবং ফুকেতে। থাই এয়ারওয়েজে স্টারএলিয়েন্সের সাথে যুক্ত।

৯০টি এয়ারক্রাফ্ট নিয়ে প্রায় ৩৭টি দেশের ৯১টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে থাই এয়ারওয়েজ। বর্তমানে থাই এয়ারওয়েজ প্রায় ২২, ৩৭০ জন কর্মচারী কর্মরত আছেন। থাই স্মাইল এয়ারবাস ৩২০ দিয়ে রিডিওনাল ও ডমেষ্টিক রুটে ফ্লাইট পরিচালনা করে। থাই স্মাইল ভারতের গয়া, বানরাশি, জয়পুর এবং লাখেœা রিডিওনাল ফ্লাইট পরিচালনা করে।

থাই ড্রেস পরা কেবিন ক্রু দেখতে পাবেন এয়ারক্রাফট বা থাই প্রিমিয়াম লাউঞ্চে। এই পোশাকটি থাই নাগরিকছাড়া অন্য কেউ পরতে পারে না। পুরুষ ফ্লাইট এটেন্টডেন্টদের জন্য রয়েছে স্যুট ও জ্যাকেট। অনবোর্ড সবাইকে ইউনিফর্ম পড়তে হয়।

থাই এয়ারওয়েজের প্রতি সপ্তাহে ডমেষ্টিক এবং রিডিওনাল রুটে এক হাজারেরও বেশি ফ্লাইট পরিচালনা করে।১৯৯৭ সালে থাই এয়রওয়েজ স্টার এলিয়েন্সের সাথে যুক্ত হয়। থাই এয়ারওয়েজ ৮৪টি এয়ারপোর্টে দৈনিক প্রায় ১৫৩টি ফ্লাইট পরিচালনা করে।

যাত্রী পরিবহনে সর্বোচ্চ সেবা নিশ্চিত করা হয়। বছরে প্রায় ২২ মিলিয়ন যাত্রী পরিবহন করে থাই এয়ারওয়েজ।থাই এয়ারওয়েজ পৃথিবীর একমাত্র কস্ট এফেকটিভ এয়ারলাইন এবং এয়ারক্রাফ্টগুলো ইকো ফ্রেন্ডলি। হলিডে মেকারদেরা কাছে তাই থাই এয়ারওয়েজ খুবই জনপ্রিয়। থাইল্যান্ডে ভিজিট বা কিউনেস ট্রিপ এ গেলে থাই এয়ারওয়েজরা সবার পছন্দ।

থাই এয়ারওয়েজ যাত্রী সেবার মান খুবই উন্নত। অতিথিয়তার থাই এয়ারওয়েজ সবার সেরা। ইনফ্লাইট সার্ভিসও উন্নত মানের। অনবোর্ড ক্যাটারিং সার্ভিস অত্যন্ত সেরা মানের। ব্যাঙ্কক এয়ারপোর্ট লাউঞ্চে স্পা ফেসিলিটিসআছে। এছাড়া এয়ারপোর্ট থেকে যে কোন স্থানে রেন্ট এ কার সার্ভিস দিয়ে থাকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com