1. b_f_haque70@yahoo.com : admin2021 :
  2. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
ট্রুভাইল রেস্টুরেন্ট
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:১০ অপরাহ্ন

ট্রুভাইল রেস্টুরেন্ট

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১

ব্যস্ততম নগরী ঢাকায় দুদণ্ড প্রশান্তি পেতে নগরবাসী অবসর সময়ে ঘুরে বেড়ান বিনোদন কেন্দ্রগুলোতে। নাগরিক ক্লান্তি ও অবসাদকে ভুলে মেতে উঠেন আনন্দে। বর্তমান সময়ে বিনোদন কেন্দ্রগুলোর সাথে সমানভাবে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছে বিভিন্ন রেস্টুরেন্ট। নতুন আঙ্গিকের এই রেস্টুরেন্টগুলো এখন শুধু আর খাবারের জায়গা নয়। বিনোদনপূর্ণ প্রশান্তিময় কিছু মূহুর্ত কাটানোর জন্যও রেস্টুরেন্টের জনপ্রিয়তা এখন খুব বেশি বৃদ্ধি পেয়েছে।

ভিন্নধর্মী ইন্টেরিয়র, লাইটিং, পরিবেশনের ধরন, আবহ ইত্যাদি এখন একটি রেস্টুরেন্টের জন্য বেশ গুরুত্বপূর্ণ। আর তাই ঢাকা শহরে গড়ে উঠেছে বেশ কিছু ভিন্ন আয়োজনের চমৎকার রেস্টুরেন্ট। আর তেমনই এক চমৎকার রেস্টুরেন্ট হল ট্রুভাইল রেস্টুরেন্ট (Trouvaille)। কোলাহলের এই শহরে নজরকাড়া ইন্টেরিয়র আর স্নিগ্ধ পরিবেশের এই রেস্টুরেন্টে আপনি পাবেন অনন্য স্বাদের খাবারের সাথে প্রশান্তিময় কিছু মুহূর্ত।

নগরীর উত্তরার সেক্টর ৭ এ অবস্থিত এই রেস্টুরেন্টটি একটি এশিয়ান ফিউশন রেস্টুরেন্ট। দারুণ সব খাবারের সাথে এখানে আপনার নজর কাড়বে এর চমৎকার ডেকোর। নাগরিক ব্যস্ততা থেকে কিছুটা অবকাশ নিয়ে ট্রুভাইলে ঢুকলেই মনে হবে কোলাহল থেকে অনেক দূরে চলে এসেছেন। ভেতরেই ঢুকতেই আপনার দৃষ্টি কাড়বে এর চমৎকার ইন্টেরিয়র। মনে হবে যেন ইউরোপের কোনও গ্রামে চলে এসেছেন। নির্মল পরিবেশ, সুস্বাদু খাবার আর মনোরম মিউজিকের সাথে আপনার সময়টা অনেক বেশি ভালো কাটবে। শহুরে ব্যস্ততার মাঝেই এখানে দেখা মেলে নির্জনতার প্রশান্তি। নিরিবিলি পরিবেশের মাঝে পাবেন পাশ্চাত্যের অনুভব।

মনোরম পরিবেশের মাঝে এখানে পুরো রেস্টুরেন্ট জুড়েই রয়েছে ভিন্টেজ স্টাইলের আমেজ। ইউরোপের গ্রামের ছোঁয়া রয়েছে এখানকার সবকিছুতেই। রেস্টুরেন্টটির জানালা, দরজা, চেয়ার, টেবিল, পরিবেশনের পাত্র,লাইটিং এ পাবেন ভিন্টেজ কায়দার ছোঁয়া। কাঠের চেয়ার, টেবিল, দেয়াল, দরজা, বুথে দেখতে পাবেন পাশ্চাত্যের গ্রামগুলোর মত আঁচ। সাথে আছে ছোট-বড় হরেক রকমের গাছগাছালি।

এই সবুজের সমারোহ এখানকার পরিবেশকে করেছে আরও বেশি নির্মল। সন্ধ্যার পর এখানকার পরিবেশ আরও বেশি সুন্দর মনে হয়। ঝোলানো হলুদ বাতি এখানকার সৌন্দর্য আরও কয়েকগুণ বাড়িয়ে দেয়। আর তাই ছবি তোলার জন্য দারুণ এক জায়গা এই রেস্টুরেন্টটি। এছাড়া বর্ষণমুখর দিনে এখানে আরও বেশি মোহনীয় পরিবেশের সৃষ্টি হয়। বাহিরের ঝুম বৃষ্টি, লোভনীয় খাবার আর চমৎকার গানের প্লেলিস্ট বৃষ্টির দিনকে আরও বেশি উপভোগ্য করে তোলে।

ট্রুভাইল রেস্টুরেন্ট (Trouvaille)
খাবারের আয়োজনও নজরকাড়া রেস্টুরেন্টটিতে; ছবি : ট্রুভাইল রেস্টুরেন্ট

চমৎকার ডেকোরের মত এখানকার খাবারেও রয়েছে দারুণ স্বাদ। খাবারের নজরকাড়া পরিবেশন ও বৈচিত্র্যতা আপনাকে এখানে নিয়ে আসবে বার বার। এখানে মূলত নানারকম সি ফুড পাওয়া যায়। এখানকার খাবারের মেন্যুকে তিনটি ভাগে ভাগ হয়েছে। স্টাটার্স, মেইন কোর্স ও কফি । স্টাটার্সের মধ্যে এখানে পাবেন প্যান ফ্রাইড গোজা, সি ফুড সালাদ, কালামারি র্যাপ, মাশরুম সুপ।

মেইন কোর্সে পাবেন ইয়েলো কারি ক্র্যাব, এশিয়ান শ্রিম্প পাস্তা, চিকেন গার্লিক পেপার, বেসিল লিফ স্কুইড/চিকেন/বিফ ইত্যাদি। এছাড়া এখানে আরও পাবেন দারুণ স্বাদের ডেজার্ট। এই রেস্টুরেন্টের জনপ্রিয় খাবারগুলো হলো ক্রিম মাশরুম স্যুপ, প্যান ফ্রাইড গোজা, এশিয়ান শ্রিম্প পাস্তা, সি ফুড স্যুপ উইথ কোকোনাট মিল্ক, চিকেন গার্লিক এন্ড পেপার, ম্যাঙ্গো ক্রিম পাই, ইয়েলো কারি ক্র্যাব। এছাড়া এখানকার বিভিন্ন জুসও বেশ জনপ্রিয়।

এখানকার খাবারের দাম জনপ্রতি ৩৫০ টাকা থেকে ৬০০ টাকা। রেস্টুরেন্টটি প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত খোলা থাকে। কর্মব্যস্ততার মাঝে সুযোগ পেলেই এখানে চলে আসতে পারেন প্রিয়জনকে সাথে নিয়ে। মনোরম এই পরিবেশ আপনার মনকে নিমিষেই চনমনে করে তুলবে। ফোন : 01767-727160

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com