শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন
Uncategorized

টিকা নেওয়ার পরও থাইল্যান্ডে ৭ দিনের কোয়ারেন্টাইন

  • আপডেট সময় শনিবার, ২ অক্টোবর, ২০২১
নতুন নিয়মে বিদেশি পর্যটকদের জন্য শুক্রবার (১ অক্টোবর) থেকে খুলে দেওয়া হচ্ছে থাইল্যান্ড। করোনা টিকার পূর্ণ ডোজ নেওয়া থাকলে দেশটিতে গিয়ে থাকতে হবে ৭ দিনের কোয়ারেন্টাইনে। এমনটায় জানিয়েছেন থাইল্যান্ড ট্যুরিজম অথরিটি (ট্যাট)।

১ অক্টোবর থেকে বিকল্প কোয়ারেন্টাইন সিস্টেমে পুনরায় থাইল্যান্ডে বিদেশি পর্যটকদের স্বাগত জানাবো আমরা। যারা করোনা ভ্যাকসিনের পূর্ণ ডোজ নিয়েছেন তাদেরকে আজ থেকে থাইল্যান্ড আসলে থাকতে হবে ৭ দিনের কোয়ারেন্টাইনে। যা আগে ছিলো ১৪ দিন।

তবে এক্ষেত্রে থাইল্যান্ডে আসার সময় অবশ্য ভ্যাকসিন নেওয়ার সার্টিফিকেট সঙ্গে থাকতে হবে। ৭ দিনের কোয়ারেন্টাইনের সময়, তাদের দুটি আরটি-পিসিআর পরীক্ষা করতে হবে-প্রথমটি থাইল্যান্ড আসার দিন ১ দিনের ভেতর আর দ্বিতীয়টি ৬-৭ দিন কোয়ারেন্টাইন সময় শেষ করার আগে।

আর যাদের টিকা দেওয়া হয়নি এবং ভ্যাকসিন সার্টিফিকেট নেই তাদেরকে ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। তাদেরও দুটি আরটি-পিসিআর পরীক্ষা করতে হবে। প্রথমটি থাইল্যান্ড আসার দিন ১ দিনের ভেতর আর দ্বিতীয়টি ৯-১০ দিন কোয়ারেন্টাইন সময় শেষ করার আগে।

তাছাড়া থাইল্যান্ডে আসার ক্ষেত্রে থাকতে হবে একটি বৈধ ভিসা, পুনরায় প্রবেশের অনুমতি, রয়েল থাই দূতাবাস বা কনস্যুলেট থেকে জারি করা একটি প্রবেশপত্র। একটি কোভিড-১৯ স্বাস্থ্য বীমা। কোয়ারেন্টাইন হোটেল বুকিং পেপার এবং একটি মেডিকেল সার্টিফিকেট আরটি-পিসিআর পরীক্ষার ফলাফল। অবশ্যই ৭২ ঘণ্টার বেশি হতে পারবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com