বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন
Uncategorized

জ্যাকসন হাইটসে চা ২ টাকা

  • আপডেট সময় শনিবার, ৯ অক্টোবর, ২০২১

জ্যাকসন হাইটসে এখন এক কাপ চা দুই টাকা (দুই ডলার)। চা পিপাসুরা বলছেন, চায়ে আগুন লেগেছে! সেই আতঙ্কে অনেকেরই চা পান ইতোমধ্যেই কমে গেছে। চায়ের দাম নিয়ে এখন চলছে সবার মধ্যে অসন্তোষ।

এই মাত্র সাতদিন আগেও যে চায়ের দাম ছিল ১ ডলার তা হঠাৎ লাফিয়ে ২ ডলারে  উঠে যাওয়াকে বিস্ময়কর বলছেন নাগরিক সাধারণ। এক কাপ চায়ের ১ ডলার দাম চলে আসছে দীর্ঘদিন ধরে। সেই দাম ২৫ বা ৫০ সেন্ট নয়, বৃদ্ধি পেয়ে একেবারে দ্বিগুন, ২ ডলার। এ ধরনের দাম বৃদ্ধিকে অনেকেই বলছেন রেস্টুরেন্ট মালিকদের

একতরফা স্বেচ্ছাচারিতা। বলা নেই কওয়া নেই, হঠাৎ করে চা দুই ডলার হওয়ায় জ্যাকসন হাইটসে শুরু হয়েছে নানান বিরূপ প্রতিক্রিয়া।
রেস্টুরেন্টের মালিকরা বলছেন, চায়ের দাম বাড়ানো হয়েছে যৌক্তিক কারণে, জেনে-শুনে-বুঝে। দুধ, চিনি, চা-পাতি ইত্যাদির দাম বেড়েছে। তাই চা’র দামও বাড়ানো হয়েছে।

কিন্তু তাই বলে ‘ডাবল’? এক লাফে দ্বিগুন? একে ঘোর অন্যায়, বলছেন ভোক্তারা। তারা এ অবস্থা মেনে নিতে রাজি নন। দুধ-চিনির দাম বৃদ্ধিও কারণে যদি চায়ের দাম বাড়াতেই হয় তবে তা হওয়া উচিত আনুপাতিক হারে। একবারে দ্বিগুন বৃদ্ধি মেনে নেয়া যায় না।

চায়ের দাম বাড়ানো নিয়ে রেস্টুরেন্টগুলিতে কিছু কিছু অপ্রীতিকর ঘটনা ঘটারও খবর পাওয়া যাচ্ছে। এক মধ্যবয়স্ক লোক চা নিয়ে কাউন্টারের সামনে এক ডলার ফেলে দিতেই তার কাছে যখন আরো এক ডলার দাবী করা হলে শুরু হয় তর্ক-বিতর্ক। এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে তিনি বললেন, চায়ের দাম বাড়ানোর প্রতিবাদে আমি আপনার চা প্রত্যাখ্যান করলাম। চায়ের কাপ টেবিলে নামিয়ে রেখে ডলারটি হাতে তুলে নিয়ে হনহন করে তিনি বেরিয়ে যান।

আজকাল

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com