শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন
Uncategorized

‘জল ও জঙ্গলের কাব্য’ রিসোর্ট

  • আপডেট সময় শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১

গাজীপুর জেলার টঙ্গীর পুবাইলে প্রায় ৯০ বিঘা জায়গার উপর গড়ে উঠেছে পাইলট বাড়ি খ্যাত ‘জল ও জঙ্গলের কাব্য’ রিসোর্টটি। বাঁশ ও পাটখড়ির সুনিপুণ দক্ষতার পরিচয় দেয়া হয়েছে এখানকার নির্মাণ শৈলীতে।

প্রকৃতিকে অবিকৃত রাখার প্রয়াসেই বাঁশ আর পাটখড়ির ব্যবহার করা হয়েছে এই রিসোর্টটিতে। ঢাকার খুব কাছেই বিলের উপর রাতের আকাশে জোছনা দেখতে চাইলে উপযুক্ত জায়গা এই জল ও জঙ্গলের কাব্য রিসোর্টটি।

চারিদিকে সবুজের সমারোহ আর অনাবিল বিলের শান্ত স্নিগ্ধ পরিবেশ সবার মন কাড়ে। ছনের ছাওনি, পাটের বেড়া আর বাঁশ এসব মিলে একটা গ্রামীণ পরিবেশের সৃষ্টি হয়েছে এই রিসোর্টে। এই রিসোর্টটিতে নিজস্ব জমিতে ধান, শাঁক-সবজি ও মাছ চাষ করা হয়। যেগুলো দিয়েই খাবার পরিবেশন করা হয়ে থাকে। এখানে বাণিজ্যিক স্বার্থ থেকে পেশাদারিত্বকে বেশি প্রাধান্য দেয়া হয়ে থাকে।

এখানে ডে আউট প্যাকেজ রয়েছে বিভিন্ন ধরণের। প্যাকেজগুলো সাধারণত ১৫০০ থেকে শুরু করে ৩৫০০ টাকার মধ্যে হয়ে থাকে। তাছারা বাচ্চা এবং ড্রাইভারদের জন্য আলাদা প্যাকেজ রয়েছে। এখানে নাইট স্টে প্যাকেজও রয়েছে। সেগুলো জনপ্রতি সাড়ে চার হাজার থেকে পাঁচ হাজারের ভেতরে পাওয়া যায়।

যেভাবে যাবেন:

ঢাকার মহাখালী থেকে বাস অথবা অন্য কোনো যানবাহনে করে পুবাইল পৌঁছে সেখান থেকে রিকশা করে যেতে পারবেন জল ও জঙ্গলের কাব্য রিসোর্টটিতে। এছাড়া নিজেরা গাড়ি বা বড় বাস নিয়ে যেতে পারবেন। পুবাইল থেকে এই রিসোর্টটির দূরত্ব মাত্র ৩ কিলোমিটার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com