শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:২২ অপরাহ্ন

চীনে স্প্রিং টেম্পল ফেস্টিভ্যাল

  • আপডেট সময় বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩

ঐতিহ্যবাহী সংস্কৃতি ও মনোমুগ্ধকর দৃশ্যের সাক্ষী হতে দেশি-বিদেশি পর্যটকদের অংশগ্রহণে প্রতি বছরের মতো এবারও চীনে স্প্রিং টেম্পল ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়েছে। আঞ্চলিক বৈশিষ্ট্যসহ অনন্য লোকজ ক্রিয়াকলাপ, প্রার্থনা, গান ও নৃত্যে পূর্ণ উৎসবটি হাজারো পর্যটককে আকৃষ্ট করে।

গত ১৫ থেকে ১৮ এপ্রিল চার দিনব্যাপী উৎসবটি শানতং প্রদেশের লংকউ শহরের নানশান পর্যটন এলাকায় অনুষ্ঠিত হয়। ইয়ানথায় মিউনিসিপ্যাল ব্যুরো অব কালচার অ্যান্ড ট্যুরিজম, লংকউ মিউনিসিপ্যাল, লংকউ মিউনিসিপ্যাল পার্টি কমিটি পাবলিসিটি ডিপার্টমেন্ট, তংচিয়াং পার্টি কমিটির নেতাসহ অনেকেই উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন।

jagonews24

তংচিয়াং পার্টি কমিটি এবং নানশান ট্যুরিজম গ্রুপের যৌথ স্পন্সরে বসন্তকালীন মন্দির উৎসব অনুষ্ঠানটি লংকউ কালচারাল অ্যান্ড আর্ট সেন্টার, লংকউ আর্টিস্ট অ্যাসোসিয়েশন, লংকউ ক্যালিগ্রাফার অ্যাসোসিয়েশন এবং লংকাউ ফটোগ্রাফার অ্যাসোসিয়েশন যৌথভাবে আয়োজন করে।

jagonews24

উৎসবে চমৎকার ঐতিহ্যবাহী সংস্কৃতির প্রচারের জন্য ড্রাম পারফরম্যান্স, সন্ন্যাসী পারফরম্যান্স, ড্রাগন ও সিংহ নাচ পরিবেশন, থাই চি, জাতিগত সংখ্যালঘু নৃত্যপরিবেশনা, চমকপ্রদ শারীরিক কসরতের প্রদর্শন, লোকসংগীতসহ অন্যান্য ক্রিয়াকলাপগুলো দর্শনীয় এবং প্রাণবন্ত ছিল।

jagonews24

ঐতিহ্যবাহী চীনা হস্তশিল্প কাগজ কাটা, চীনামাটির বাসন খোদাই, মাটির বাঘ, হস্তনির্মিত সুতো বুনন এবং পেইন্টিংসহ লোক শিল্পীদের চমৎকার কারুকাজ দেখা যায় এই বসন্তকালীন মন্দির উৎসবে। তাছাড়া, পর্যটকদের আকর্ষণ করতে উৎসবকে ঘিরে বাহারি ও সুস্বাদু চাইনিজ খাবারের মেলা বসে।

jagonews24

বসন্তের ডাকের মুখোমুখি হয়ে সুন্দর এপ্রিলে সারা বছর ধরে সবচেয়ে গুরুত্বপূর্ণ উৎসবের মধ্যে নানশান এলাকায় বার্ষিক বসন্ত মন্দির উৎসব নতুন বছরে বৌধ ধর্মের অনুসারীদের আনন্দদায়ক এবং জমকালো অনুষ্ঠান। হাজার হাজার পর্যটক গম্ভীর ও বিশুদ্ধ সঙ্গীতের মধ্যে মহান বুদ্ধের তীর্থযাত্রা করেছিল। ধর্মের আনন্দ ভাগাভাগি করার জন্য বৌদ্ধ ধর্মের সন্ন্যাসী এবং অনুসারীরা এই উৎসবে অংশগ্রহণ করে।

jagonews24

ঐতিহ্যবাহী লোক প্রথা ও সংস্কৃতির, এবং মজার খাবারের অভিজ্ঞতা নিতে চার দিনব্যাপী স্প্রিং টেম্পল ফেস্টিভ্যালে ৩০,০০০ এরও দেশি-বিদেশি পর্যটকদের অংশগ্রহণ করেছিলেন। উৎসবটি বৈচিত্র্যময় ও উত্তেজনাপূর্ণ লোক সংস্কৃতি এবং জাতীয় শৈলির পরিবেশনার স্বতন্ত্র বৈশিষ্ট্যগুলোকে প্রতিফলিত করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com