বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন
Uncategorized

চীনে মাত্র ২৮ ঘন্টা ৪৫ মিনিটেই তৈরি করল ১০ তলা বিল্ডিং

  • আপডেট সময় বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১

বিভিন্ন সময়ে নানা রকম প্রযুক্তির ব্যবহার করে, বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে চীন (china)। তবে বর্তমান সময়ে স্যোশাল মিডিয়ায় চীনের এমন এক ভাইরাল ভিডিও (viral video) ঘুরছে, যা দেখে চোখ কপালে উঠেছে নেটিজনদের। যে বিল্ডিং তৈরি করতে বছরের পর বছর সময় লেগে যায়, মাত্র কয়েক ঘণ্টাতেই সেই বিল্ডিং দাঁড় করিয়ে দিল চীনা শ্রমিকরা

ভিডিওটি দেখে গ্রাফিক্সের কারসাজি মনে হলেও, বাস্তবে ঠিক এই ঘটনাটিই ঘটেছে। চীনে একটি ১০ বিল্ডিং তৈরি করা হয়েছে মাত্র ২৮ ঘন্টা ৪৫ মিনিটের মধ্যেই। চীনের চাংশা শহরে এই বিল্ডিংটি তৈরি করা হয়েছে। তবে এই বিল্ডিংটি তৈরি করার জন্য আগে থাকতেই, বিল্ডিং-র পার্টস তৈরি করে রাখা ছিল। আর এই অল্প সময়ের মধ্যে শুধুমাত্র সেগুলো জুড়ে একটি গোটা ১০ তলা বিল্ডিং দাঁড় করানো হয়েছে।

স্যোশাল মিডিয়ায় এই ভিডিও শেয়ার করেছে বিল্ডিং তৈরি করা একটি বিল্ডার গ্রুপ। আর এই ভিডিও দেখে বাঘা বাঘা বিল্ডারদের মুখ বন্ধ হয়ে গেছে। আর এই বিল্ডিংটি তৈরি করেছে ব্রড গ্রু। মাত্র ২৮ ঘন্টা ৪৫ মিনিটেই তৈরি করে ফেলেছে একটি ১০ তলা বিল্ডিং।

গত ১৩ ই জুন ইউটিউবে এই ভিডিও আপলোড করে নির্মাতার। মাত্র ৫ মিনিটের এই ভিডিওতে দেখানো হয়, কিভাবে তাঁরা গোটা ১০ তলা বিল্ডিংটি তৈরি করেছে। প্রি-ফেব্রিকেটেড কনস্ট্রাকশন সিস্টেম প্রযুক্তির সাহায্যেই মাত্র ২৮ ঘন্টা ৪৫ মিনিটেই এই অ্যাপার্টমেন্টটি তৈরি করতে সক্ষম হয় তাঁরা।

ভিডিও শেয়ার করার পাশাপাশি ব্রড গ্রুপ লিখেছে, ‘খুব সহজ এই অনসাইট ইনস্টলেশন। অল্প সময়ে এই বিল্ডিং তৈরি করার পেছনে রেডিমেড প্রযুক্তির কাজ রয়েছে। কন্টেইনারের সাহায্যে বিল্ডিংর ছোট ছোট টুকরো কারখানায় তৈরি করে তারপর জুড়ে দেওয়া হয়েছে’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com