শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন
Uncategorized

চীনে পর্যটকদের ফেরাতে পানির দামে পাওয়া যাচ্ছে প্লেনের টিকেট

  • আপডেট সময় শনিবার, ১৯ জুন, ২০২১

করোনা আতঙ্কের মধ্যে পর্যটকদের ফেরাতে ব্যাপক সস্তায় টিকেট বিক্রির অফার দিচ্ছে চীনের বিমান কোম্পানিগুলো। আগে সবজির দামে শুরু হওয়া টিকেট মূল্য এখনও দেয়া হচ্ছে কয়েক ধাপ ছাড়।

দেশটির বিমান প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, করোনার কারণে ডাকা লকডাউনে চলতি বছরের প্রথম তিন মাসে ক্ষতি হয়েছে প্রায় ৫.৬ বিলিয়ন ইউএস ডলার। এ কারণে সংস্থাটির আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে বিভিন্ন উদ্যোগ নিয়েছে দেশটির বিমান প্রশাসন।

সিএনএনকে দেয়া এক সাক্ষাতকারে এক বিমান বিশ্লেষক জানান, লকডাউন উঠিয়ে শিল্পকারখানা চালুর উদ্যোগ নিয়েছে দেশটির সরকার। আগের মত চালু হচ্ছে অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল। এতে কম সময়েই অর্থনীতিতে ফিরতে পারবে শি জিনপিংয়ের এ দেশটি। তবে বিশ্বজুড়ে করোনা ব্যাপক আকারে ছড়িয়ে পড়ার কারণে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে রয়েছে নিষেধাজ্ঞা। ফলে এসব ফ্লাইট পুনরুদ্ধমে চালু হতে একটি বেশি সময় লাগবে।
এদিকে চায়না সাউদার্ন এয়ারলাইনস দিচ্ছে ব্যাপক ছাড়। অভ্যন্তরীণ যেকোন রুটে ভ্রমণ করা যাবে ৮০ থেকে ৯০ শতাংশ ছাড়ে। বিমান প্রতিষ্ঠান ‘ফ্লাগি’ জানায়, জুনে যারা বেইজিং থেকে ইয়ানতাই (যার দূরত্ব ৭০০ কিলোমিটার) যারা ভ্রমণে করবে খরচ পড়বে মাত্র ১১ ডলার। যা টিকেটের আসল মূল্য থেকে ৯০ শতাংশ কম।

এদিকে, মার্চের শুরুতে শেনজেন এয়ারলাইনস্ টিকেট বিক্রির অফার দিয়েছিলো একেবারেই নামমাত্র মূল্যে। শেনজেন থেকে চেঙ্গু যেতে খরচ পড়বে ১ ডলারের কম, যা ছিলো এক কেজি সবজির মূল্যের সমান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com