শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন

চীনের বিশ্ববিদ্যালয়ে অনলাইন কোর্সে প্রেম শেখানো হবে

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রেম শেখানোর জন্য চীনের এক বিশ্ববিদ্যালয় একটি অনলাইন কোর্স চালু করেছে। কোর্সটির নাম সাইকোলজি অফ লাভ এন্ড রিলেশনশীপ। কোর্সটি নিয়ে ছাত্রদের তুমুল আগ্রহ দেখা দিয়েছে। ইতোমধ্যে ১০ লাখেরও বেশি ছাত্র অনলাইনে কোর্সটি সম্পর্কে জানার জন্য চেষ্টা করেছে এবং ১১ হাজারেও বেশি আগ্রহীদের আবেদন জমা পড়েছে বিশ্ববিদালয়ের সার্ভারে।

বিশ্ববিদ্যালয়টির নাম চীনা ইউনিভার্সিটি অফ মাইনিং এন্ড টেকনোলজি।

বিশ্ববিদ্যালয়টির ডিন সংবাদমাধ্যমে জানান, ‘আমরা ১ বছরের একটি স্টাডি থেকে জানতে পারি, সম্পর্কের বিভিন্ন সমস্যাগুলোর কারণে কলেজ ছাত্রদের মানসিক স্বাস্থ্যের উপর প্রভাব ফেলছে। শিক্ষার্থীদের সম্পর্কের বিভিন্ন দিক বোঝাতে বিশ্ববিদ্যালয়ে একটি কোর্স চালু করার সিদ্ধান্ত নেই।’

জানা যায়, কোর্সটির বিজ্ঞপ্তি অনলাইনে প্রকাশিত হওয়ার সাথে সাথে শিক্ষার্থীরা সেটি লুফে নেয়। বিশ্ববিদালয়ের তথ্যমতে, ৬০০ জন শিক্ষার্থী এই কোর্সের জন্য ভর্তি হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্র আরও জানায়, এই কোর্সটি অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে শেখানো হবে।

বিশ্ববিদ্যালয়টি চাইছে শিক্ষার্থীরা যেন প্রথাগত পড়াশুনার চেয়ে বাস্তব অভিজ্ঞতার ওপর বেশি শিক্ষা লাভ করে। ভালোবাসা শিক্ষার এই কোর্সে ছাত্রদেরকে সম্পর্কের বিভিন্ন দিক যেমন – প্রথম দেখায় ভালোবাসা, সম্পর্কে স্বার্থ, দীর্ঘ দূরত্বের ভালবাসা, এমনকি যৌন শিক্ষাও দেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com