বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
Uncategorized

চলো যাই সিঙ্গাপুর ঘুরে আসি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

বিলাস, বৈভব আর প্রাচুর্যের প্রতীক সাউথ ইস্ট এশিয়ার অন্যতম আকর্ষন সিঙ্গাপুর পর্যটকদের কাছে খুবই প্রিয়। সেন্তোসা দ্বীপ আজ পর্যটকদের কাছে খুবই প্রিয় একটি ট্রাভেল ডেষ্টিনেশন। এখানে প্রতি রাত্রেই চলে লাইট এ্যান্ড সাউন্ডের লেজার শো (আলোর খেলা)। তবে মূল আকর্ষন কেবল কার রাইড। ঘুরে আসতে পারেন ইমেজেস অব সিঙ্গাপুর সংগ্রহশালা। সংগ্রহশালার কাছেই বাটারফ্লাই পার্ক। এছাড়া এখানে আছে নয়নাভিরাম
নানা রকম এ্যাডভেজ্ঞার।

দেখতে পারেন সিঙ্গাপুর জু, চায়না টাউন, ইউনিভার্সাল স্টুডিও, লিগোল্যান্ড, নাইট সায়ারি, এছাড়া নাইট ট্যুরে ও ব্যবস্থা আছে। ঘুরে আসতে পারেন সি এ্যাকুরিয়াম। এরপর চলুন পৃথিবীর সবচেয়ে বড় পাখির রাজ্য জুরং পার্ক। স্যান্ডার্স স্কাই পার্কে যেতে ভুলবেন না। এখান থেকে পুরো সিঙ্গাপুর দেখা যায়। এছাড়া সাগর সৈকতে গার্ডেন ঘূরে দেখতে পারেন। যেতে পারেন এলাইভ মিউজিয়াম। এছাড়া ওয়াইল্ড লাইফ রিজার্ভস পার্ক ঘুরে আসতে পারেন। ভিষন ভালো লাগবে।

সিটি ট্যুরের ব্যবস্থা আছে। ৯৯ ডলারে ২ থেকে ৫ দিনের ট্যুর পাশ পাওয়া যায়। মেরিনা বেতে বিভার কুরাইজ করতে পারেন। যেতে পারেন হপার ভিলা থিম পার্কে। পায়ে হেটে ঘুরে ঘুরে দেখতে পারেন পুরো পার্কটি।

সিঙ্গাপুরের ইতিহাস আর ঐতিহ্য সম্পর্কে সান্মক ধারনা নিতে এখানে যেতে ভুলবেন না। শপিং এর জন্য রয়েছে বিরাট বিরাট শপিং মল। আপনার পছন্দের জিনিসটি কিনতে পারেন এখান থেকে।

খেতে পারেন চাইনিজ, ভারতীয় বা কন্টিনেন্টাল ফুড। স্ট্রীট ফুডের কদর এখানে বেশি। তাইতো পর্যটকরা কম দামে এখান থেকে খাবার খেয়ে থাকেন। সবধরনের খাবারই এখানে পাবেন। তবে এখানকার লোকেরা নুডুলস খেতে বেশি পছন্দ করে।

কিভাবে যাবেন

বিমান, সিঙ্গাপুর এয়ার লাইন্স এবং ইউ এস বাংলা সরাসরি বিমান পরিচালনা করে। এছাড়া ওয়ান স্টপ সার্ভিস আছে থাই এয়ারওয়েজ এবং এয়ার এশিয়ার। সাশ্রয়ী মূল্যে বিভিন্ন এয়ারলাইনের ২ রাত ৩ দিনের প্যাকেজ পাবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com