বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন

চলো না ঘুরে আসি

  • আপডেট সময় শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩

সমুদ্রসৈকতে প্রিয় মানুষটির হাতে হাত রেখে ঢেউয়ের নৃত্য দেখার সাধ সব দম্পতিরই সুপ্ত বাসনা। তাই বিয়ের পরপরই পতি-জায়া দু’জনই চান নির্জনে দু’জনে ঘুরে আসতে। কেউ যান সমুদ্রে, কেউ যান পাহাড়ে নৈসর্গিক আবহে ঘুরে আসতে। সঙ্গে সেই জায়গাটা সুন্দরভাবে উপভোগ করতে।

এসব সফরের জন্য আমাদের দেশেই আছে অনেক ট্রাভেল এজেন্সি। তাদের বিভিন্ন প্যাকেজে আপনি সেরে ফেলতে পারবেন আপনার মধুচন্দ্রিমা। আপনি তাদের মাধ্যমে যে শুধু দেশেই ঘুরতে পারবেন, এমনটা নয়। দম্পতিদের জন্য তাদের বিদেশে ঘোরার নানা রকম প্যাকেজ আছে এবং সঙ্গে থাকে হানিমুন স্পেশাল অফার।

গ্রিন চ্যানেল ট্যুর অপারেটরে পাবেন পানির ওপর জাহাজে ঘোরার সুযোগ, সেখানে কাটিয়ে দিতে পারবেন ৪ দিন ৪ রাত। সঙ্গে আকর্ষণ হয়ে থাকবে সুন্দরবনের প্রাকৃতিক দৃশ্য দেখার সুযোগ ক্যান্ডেললাইট ডিনারসহ নানা আপ্যায়নের সুব্যবস্থা। এ রকম আরও নির্মল বিনোদন পেতে পারেন এ ট্রাভেল এজেন্সির মাধ্যমে। এ ছাড়া আরও পাবেন আধুনিক জাহাজ এবং মধুচন্দ্রিমার কাপলদের জন্য বিশেষ ব্যবস্থা এবং নিজের পছন্দানুযায়ী সুন্দর ডেকোরেটেড রুম। এ ছাড়া সুন্দরবন ঘুরে দেখার জন্য পাবেন ট্রেইন্ড ট্রাভেল গাইড। এ ছাড়া পাবেন বিশেষ সারপ্রাইজ ট্রাভেল এজেন্সির কাছ থেকে। সব মিলিয়ে খরচ পড়বে লক্ষাধিক টাকা। যোগাযোগ : ০১৭৩০-০১২৪৫৪।

হানিমুন ট্যুরস অ্যান্ড ট্রাভেল : এদের সঙ্গে যদি আপনি হানিমুনের রোমাঞ্চকর সময় দেশের ভেতরে কাটাতে চান তাহলে পছন্দমতো কাস্টমাইজড প্যাকেজ তৈরি করে নিতে পারবেন আলোচনা সাপেক্ষে। যেতে পারবেন কক্সবাজার টু সেন্টমার্টিন অথবা রাঙামাটি টু কক্সবাজার। আবার কেউ ইচ্ছা করলে সেন্টমার্টিনের সঙ্গে রাঙামাটি ঘুরে আসতে পারবেন। তাছাড়া সিলেট, বান্দরবান, খাগড়াছড়ির প্রাকৃতিক সৌন্দর্যের সঙ্গে দর্শনীয় স্থানগুলোতেও বেড়িয়ে আসতে পারবেন। দেশের ভেতরের এ প্যাকেজে থাকছে ৫ রাত ৬ দিন ভ্রমণের সুযোগ। তাছাড়াও দেশের বাইরে যেমন ভারত, সিঙ্গাপুর, থাইল্যান্ড, মালয়েশিয়া ভ্রমণ করতে পারবেন। সে জন্য আপনার গুনতে হবে ৬৫ হাজার টাকা, তবে ভিসা-পাসপোর্টের জন্য বাড়তি কিছু টাকা গুনতে হবে অবশ্যই। যোগাযোগ : ০১৮৪১-৪২২২২৩-৩০।

বিডিট্যুরস লিমিটেড : অনেকেরই স্বপ্ন থাকে বিদেশের বিখ্যাত জায়গা একটিবার হলেও ঘুরে দেখা। তবে মিসর হলে তো অন্যকথা। দেখে আসতে পারবেন মিসরের পৃথিবী বিখ্যাত পিরামিড। সেই সুযোগ করে দেবে আপনাকে বিডি ট্যুরস লিমিটেড। সঙ্গে পাবেন মিসরীয় ট্যুরিস্ট গাইড। সব রকম নিরাপত্তায় দেখে আসতে পারবেন মিসরের সৌন্দর্য। এ জন্য আপনার লাগবে জনপ্রতি ১ লাখ ১০ হাজার টাকা। এ ছাড়াও থাকছে অন্যান্য দেশে সার্বিক নিরাপত্তা ও সুযোগ-সুবিধাসহ ঘোরার সুযোগ। প্যাকেজ ছাড়াও বাড়তি কিছু সুবিধা পেতে চাইলে দিতে হবে আলাদা সার্ভিস চার্জ। যোগাযোগ : ০১৭১৫৪৯২৬৮০, ০১৯২৬৬৭৪০৭৪।
ফ্রান্স বাংলা ট্যুর : দেশের সব রকম ট্যুরিস্ট পেল্গসে যাওয়ার সুযোগ পাবেন এদের সার্ভিসে। এ ছাড়াও আছে সুন্দরবন ভ্রমণের জন্য সুন্দরবনগামী বিশেষ জাহাজের সুব্যবস্থা। চাইলে দু-তিনজন কাপল মিলে_ ভাড়া করতে পারেন জাহাজটি ২ দিন ৩ রাতের জন্য। এখানে জনপ্রতি খরচ পড়বে ১২ হাজার ৫০০ টাকা। এ ছাড়া কক্সবাজার, সিলেট, রাঙামাটিসহ যে কোনো জায়গায় যেতে পারবেন এই ট্রাভেল এজেন্সির মাধ্যমে। তবে গ্রুপ করে গেলে আলাদা এবং একটি কাপল গেলে আলাদা প্যাকেজ করা হয় এখানে। যোগাযোগ : ০১৮১৯১৯৪২৮৬,০১৭২১৯৯৬৩৮২

বল্গু মারিনা হলিডে : এখানে পাওয়া যাবে শুধু বাংলাদেশের মধ্য যে কোনো জায়গায় ঘোরার প্যাকেজ। সেন্টমার্টিনে আছে এদের নিজেদের আধুনিক রিসোর্ট। সে জন্য সব ধরনের নিরাপত্তা সুবিধা পাওয়া যাবে এখান থেকে। প্যাকেজের খরচ পড়বে ১৭ হাজার টাকা। যোগাযোগ : ০১৭১৩৩৯৯০০০, ০১৭১১৫২৪৬৪৬।

এভারগ্রিন : এখানে হানিমুনে আসলে আপনি নিজের মতো সব ধরনের আয়োজন করতে পারবেন। আপনার মধুচন্দ্রিমার মুহূর্তকে স্মরণীয় ও মধুর করে তুলতে সব রকম সুযোগ-সুবিধা প্রদান করবে কর্তৃপক্ষ।

দেশের ভেতরে ঢাকা টু কক্সবাজার ২ রাত ৩ দিন খরচ পড়বে ১২-১৬ হাজার টাকা। ঢাকা টু সিলেট খরচ হবে ১২-১৪ হাজার টাকা একং সুন্দরবনের জন্য পড়বে ২৪ হাজার টাকা। এ ছাড়া দেশের বাইরে ভারত এবং নেপাল যেতে খরচ হবে ৩৬-২৮ হাজার টাকা ও থাইল্যান্ড যেতে খরচ হবে ৩৬ হাজার টাকা। যোগাযোগ : ০১৮১৯২৮৭২৫১, ০১৭১১৩২৮৪২৪

বিয়ের পরই মধুচন্দ্রিমা নতুন বর-কনেকে আরও কাছে আনে। একান্তে কিছু সময় কাটানোর জন্য হানিমুনই সেরা। তাই বিভিন্ন ট্রাভেল কোম্পানি দিচ্ছে নবদম্পতিদের জন্য বিশেষ প্যাকেজের আকর্ষণীয় অফার।

দ্য বেঙ্গল ট্যুরস লিমিটেড : এদের অনেক প্যাকেজের মধ্যে * ঢাকা-সুন্দরবন-ঢাকা ৩ রাত ৪ দিন ১০ হাজার টাকা, * ঢাকা-বগুড়া-রাজশাহী-ঢাকা ২ রাত ৩ দিন, * ঢাকা-সিলেট-শ্রীমঙ্গল-ঢাকা ২ রাত ৩ দিন * ঢাকা-কক্সবাজার-টেকনাফ-সেন্টমার্টিন-ঢাকা ৩ রাত ৪ দিনের প্যাকেজ। ফোন : ৮৮৫৭৪২৪

জার্নি পল্গাস : ঢাকা-রাঙামাটি-বান্দরবান-ঢাকা, তিন রাত তিন দিন ৭ হাজার ৫০০ টাকা, ঢাকা-কক্সবাজার-ঢাকা, তিন দিন দু’রাত ৬ হাজার ৫০০ টাকা।

সদ্য উদিত গাইড ট্যুরস লিমিটেড : ১. ঢাকা-বান্দরবান-ঢাকা, কটেজে বাঁশের ঘর ১০ হাজার ৫০০ টাকা। ২. ঢাকা-সুন্দরবন-ঢাকা, চারদিন তিন রাত ১৩ হাজার ৩০০ টাকা। ৩. ঢাকা-শ্রীমঙ্গল-ঢাকা, দু’রাত তিন দিন ১৩ হাজার ৫০০ টাকা। আরও আছে শীতলক্ষ্যা নদীতে নৌবিহার, জনপ্রতি ৪ হাজার ৫০০ টাকা। ফোন :৯৮৬২২০৫।

রিভার অ্যান্ড গ্রিন ট্যুরস : ঢাকা-কক্সবাজার-ঢাকা, ঢাকা-সেন্টমার্টিন-ঢাকা, ঢাকা-সুন্দরবন-ঢাকা, ঢাকা-সিলেট-ঢাকা ইত্যাদি। ফোন :৮৮২৭৮৭৯

সুন্দরবন ট্যুরস অ্যান্ড রিসোর্ট : ঢাকা-সুন্দরবন-ঢাকা, ঢাকা-কুয়াকাটা-সুন্দরবন-ঢাকা, ঢাকা-কক্সবাজার-সীতাকুণ্ডু-ঢাকা প্যাকেজ। ফোন :০১৭১১২৬৬৪৮২

অবকাশ পর্যটন লিমিটেড ঢাকা-সেন্টমার্টিন-ঢাকা, ঢাকা-নিঝুমদ্বীপ-ঢাকা, ঢাকা-সুন্দরবন-ঢাকা, ঢাকা-কুয়াকাটা-ঢাকা। ফোন :০১৭১১১৭৩৪৩৪। পড়সইনসাইটা ট্যুরিজম :ঢাকা-কক্সবাজার-বান্দরবান ঘুরে আসার পাশাপাশি রোমাঞ্চকর ট্যুরের সুযোগ দিচ্ছে ইনসাইটা ট্যুরিজম। বান্দরবানের কেওক্রাডং, নাফাখুম, শ্রীমঙ্গলের হামহাম ঝরনা, সুন্দরবনে দু’রাত দু’দিন থেকে পাঁচ রাত চার দিন থাকার সুযোগ পাওয়া যাবে বিভিন্ন প্যাকেজ

পড়সসান অ্যান্ড সি : ঢাকা থেকে কক্সবাজার, সেন্টমার্টিন, টেকনাফ-সেন্টমার্টিনে বেশ কয়েকটি প্যাকেজ আছে। ঢাকা-সুন্দরবন-ঢাকা প্যাকেজও আছে।

লেখা : মাশায়েল অমি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com