বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৫ অপরাহ্ন
Uncategorized

চলুন যাই পতেঙ্গায়

  • আপডেট সময় রবিবার, ২৯ আগস্ট, ২০২১
শান্ত ঢেউ আর নীল জলরাশি। পাথরে আছড়ে পড়া ঢেউ অনাবিল শান্তি দেবে আর দেবে দৃষ্টিসুখ। বিভিন্ন রঙ ও আকৃতির জাহাজ চলাচল আপনাকে দেবে রোমাঞ্চকর অনুভূতি। সী বিচ ধরে হাঁটা আর নীল জলরাশির কলকল শব্দ আর ঢেউয়ের র্গজন অন্য ভূবনে নিয়ে যাবে র্পযটকদের। প্রবল পাথরে বসে ঢেউ আর জাহাজ  দেখা বাড়তি আনন্দ দেবে। সী বিচ সংলগ্ন দোকান থেকে কেনাকাটা আর সামুদ্রিক মাছ কেনা বাড়তি আনন্দ দেবে ও তা খেয়ে বাড়তি অনুভূতি দেবে।
সুর্যোদয় আর সুর্যাস্তে অপুরুপ দৃশ্য পাথরে বসে বা সী বিচ থেকে অতুলনীয় আর মোহনীয় দৃশ্য সৃষ্টি হয়। পাশ্ববর্তী কর্ণফুলি প্রক্রিয়াজতকরণ এলাকা দেখতে যেতে পারেন তারপর ঝাউবন পেরিয়ে পতেঙ্গায়।
পতেঙ্গা হচ্ছে বন্দরনগরী চট্টগ্রাম শহর থেকে ১৪ কিমি দূরে অবস্থিত বাংলাদেশের অন্যতম দর্শনীয় সমুদ্র সৈকত। দ্বিতীয় কক্সবাজার। কর্ণফুলী নদীর মোহনায় এ সমুদ্র সৈকত অন্যন্য আর্কষনীয় ভ্রমন স্পট। এখানে ভ্রমনে দেবে নতুনত্ব আর দেবে নতুন স্বাদ।
পতেঙ্গা সমুদ্র সৈকত ভ্রমন করতে চট্টগ্রাম শহরের বিভিন্ন আবাসিক হোটেলে রাতযাপন করতে পারেন। অলংকার বা জিইসি/সিইপি রোডে  বিভিন্ন দাম ও মানের থাকা ও খাওয়ার হোটেল রয়েছে।
ঢাকা থেকে চলে আসুন বন্দরনগরী চট্টগ্রাম। তারপর অলংকার মোড় থেকে সী বিচ লেখা বাসে অথবা সিএনজি/অটোবাইকে চড়ে ১০-১৫ মিনিটের মধ্যেই চলে আসতে পারবেন পতেঙ্গা সী বিচে।
সী বিচের দোকান থেকে হস্তশল্পিসহ বিভিন্ন জিনিস ক্রয় করতে পারবেন। বিভিন্ন সামুদ্রিক মাছ ক্রয়ের জন্য বিভিন্ন দোকান রয়েছে- যেখান থেকে আপনার পছন্দ মতো কেনাকাটা করতে পারবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com