ঘুরে আসুন ছবির মতো সুন্দর এই গ্রাম থেকে, মন ভালো হতে বাধ্য

পাহাড়ের কোলে যদি নিরিবিলিতে দুদন্ড ঘুরে আসতে চান তাহলে দার্জিলিং কেন, ঘুরে আসতে পারেন দার্জিলিংয়ের খুব কাছে অত্যন্ত অসাধারণ একটি সবুজে মোড়ানো গ্রাম ঝেঁপি থেকে। স্বল্প পরিচিত গ্রামটি নিউ জলপাইগুড়ি থেকে প্রায় ১১৫ কিলোমিটার দূরে ঘুম থেকে ৪৫ কিলোমিটার দূরে দার্জিলিং থেকে মাত্র ৩৫ কিলোমিটার দূরে। চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে থাকা সবুজ রংয়ের পাহাড় আর নদীর কুলু কুলু শব্দ, উঁচু নিচু পাথরগুলো যেন সৌন্দর্যকে আরো খানিকটা বাড়িয়ে দিয়েছে।

ভোরের কাঞ্চনজঙ্ঘা অথবা পূর্ণিমা রাতের কাঞ্চনজঙ্ঘা যে কোন কিছুই উপভোগ করতে পারেন অসাধারণ এই অফবিট ডেস্টিনেশন থেকে। দার্জিলিং গিয়ে গিয়ে মনে হয় যাদের আর ভালো লাগছে না দার্জিলিং যেতে তাদের জন্য উপযুক্ত ডেস্টিনেশন ঝেপি। হোমস্টেগুলিতে অত্যন্ত আন্তরিকতার সঙ্গে আপনি সারাটি দিন কাটাতে পারবেন হোমস্টেতে, খুব একটা অত্যাধুনিক ব্যবস্থা না থাকলেও মানুষগুলোর আতিথেয়তা আপনার মন জুড়ে থাকবে।

যারা গাছ, ফুল, পাখি পছন্দ করে নিরিবিলিতে একটু একাকী সময় কাটাতে চান, অথবা মনের মানুষকে নিয়ে হানিমুনে যেতে চায়, তাদের জন্য কিন্তু এই জায়গাটি অসাধারণ। অল্প টাকায় বেশ ঘুরে আসতে পারবেন মনোরম এই জায়গাটি থেকে, কংক্রিটের জঙ্গল থেকে এমন অসাধারণ গাছের জঙ্গলে গিয়ে মনটা কিন্তু অন্যরকম হয়ে যাবে।

নিউ জলপাইগুড়ি অথবা তেনজিং নগিয়ে বাস স্ট্যান্ড থেকে ঘুম আসার জন্য শেয়ার গাড়ি করে নিতে পারেন। সেখান থেকে সহজেই পৌঁছেন যেতে পারেন ঝেপি। দার্জিলিং শহর থেকে মাত্র ৩৬কিমি দূরে, ঝেঁপি খোলা নদীর ধারে অবস্থিত ছবির মত সুন্দর এই গ্রামটি। শিলিগুড়ি থেকে দূরত্ব ৯৬কিমি। কোলাহল মুক্ত নির্জন প্রান্তরে একটানা বয়ে চলা পাহাড়ি নদীর শব্দ আর পাখিদের কলতানে আপনার মন প্রাণএকেবারে জুড়িয়ে যাবে। পায়ে হেঁটে ঘুরুন স্থানীয় গ্রামে। আশেপাশে ঘুরে আসতে পারেন ধোত্রে, নাগেটা ভিউ পয়েন্ট, রিম্বিক, শ্রীখোলা, নামচী চার ধাম, জামুনে থেকে। তবে আর কি? আর দেরি না করে এইবার ঝেপি যাওয়ার প্ল্যানিংটা শুরু করে ফেলুন চটপট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: