শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন

ঘুরে আসতে পারেন যে ৫ স্থান

  • আপডেট সময় শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩

দেশের বাইরে বেড়াতে যেতে চান, কিন্তু বাজেট ৪০ হাজার টাকার মতো। এই বাজেট নিয়ে কোথায় ঘুরবেন তা খুঁজে হয়রান? তাহলে এই লেখাটি আপনার জন্য।

মজার বিষয় হচ্ছে, আপনি কিন্তু এই বাজেটেই বিভিন্ন দেশ ঘুরে দেখতে পারবেন। তবে এটা সম্ভব হবে যদি দেশটি বাংলাদেশের কাছাকাছি হয় এবং আপনি কোনো ট্রাভেল এজেন্সির ট্যুর প্যাকেজের অংশ হয়ে যান। একা ভ্রমণের থেকে কোনো গ্রুপের অংশ হয়ে ঘুরতে গেলে তুলনামূলকভাবে খরচ কমানো যায়।

ভারতের দার্জিলিং ও কালিম্পং

আপনি যদি পাহাড় ভালোবাসেন, তবে দার্জিলিং ও কালিম্পং যেতে পারেন ঘুরতে। জনপ্রতি ২২ হাজার ৯৯৯ টাকা থেকে শুরু হওয়া ৫ দিনের ট্যুর প্যাকেজে একটি থ্রি স্টার হোটেলে থাকার ব্যবস্থা, প্রতিদিন সকালে বুফে নাস্তা, রেস্টুরেন্টে দুপুরের ও রাতের খাবার এবং ইংরেজিভাষী গাইড সেবা অন্তর্ভুক্ত থাকবে। দার্জিলিংয়ে পাহাড়, রিসোর্টের পাশাপাশি ঘুম মনাস্ট্রি, বাতাসিয়া লুপ, জাপানিজ টেম্পল এবং আরও অনেক জনপ্রিয় পর্যটন স্পট দেখতে পারবেন। শহরের কোলাহল থেকে মুক্তি পাওয়ার সেরা উপায় হতে পারে এটি।

থাইল্যান্ডের ব্যাংকক

২ রাত-৩ দিনের প্যাকেজে প্রাণবন্ত শহর ব্যাংককের অভিজ্ঞতা নিতে পারবেন আপনিও। ২৯ হাজার ৯৯৯ টাকা থেকে শুরু হওয়া আপনার সব ভ্রমণ ট্যাক্সসহ রিটার্ন এয়ার টিকিট, থ্রি স্টার হোটেলে টুইন-শেয়ারিংয়ের মাধ্যমে থাকার ব্যবস্থা, বিমানবন্দর-হোটেল-এয়ারপোর্ট আসা যাওয়া, ভ্রমণসূচি অনুযায়ী দর্শনীয় স্থানগুলো দেখার সুযোগ এবং প্রতিদিন সকালে বুফে নাস্তাসহ নির্দিষ্ট সময়ে খাবার—সবই পেয়ে যাবেন এই প্যাকেজে। শহরের বিখ্যাত ভাসমান বাজার ঘুরে দেখা, ওয়াট অরুণ, জেমস গ্যালারি দেখা এবং আরও অনেক কিছু পাবেন এই প্যাকেজে। যারা কম খরচে ব্যাংককে দ্রুত এবং ঝামেলামুক্ত ট্রিপ দিতে চান তাদের জন্য এটি।

ভারতের সিকিম

আপনি যদি প্রকৃতিপ্রেমী হন, তাহলে ৩ রাত ৪ দিনের এই ট্যুর প্যাকেজ আপনার জন্য উপযুক্ত। জনপ্রতি ২৭ হাজার টাকা থেকে শুরু হওয়া এই প্যাকেজে আপনি একটি থ্রি স্টার হোটেলে আরামদায়ক থাকার ব্যবস্থা, প্রতিদিন সকালে বুফে নাস্তা ও রাতের খাবার, একজন ইংরেজিভাষী গাইডসহ শান্ত এবং সুন্দর শহর সিকিমের গ্যাংটক ঘুরে দেখতে পারবেন। বিখ্যাত রুমটেক মঠ, তাশি ভিউ পয়েন্ট, গণেশ টক এবং হিমালয়ান জুলজিক্যাল পার্ক ঘুরতে পারবেন সেখানে। আবহাওয়া ভালো থাকলে মনোরম ছাঙ্গু লেকে ভ্রমণের সুযোগ অবশ্যই মিস করবেন না।

নেপালের কাঠমান্ডু

জনপ্রতি ৩১ হাজার ৫০০ টাকা থেকে শুরু হওয়া কাঠমান্ডু ট্যুরের ২ রাত-৩ দিনের প্যাকেজে নেপালের হৃদয় আবিষ্কার করার সুযোগ পাবেন। ট্যুরে রিটার্ন এয়ার টিকেট, এয়ারপোর্ট ট্রান্সফার, থ্রি-স্টার হোটেলে থাকার ব্যবস্থা এবং স্থানীয় রেস্তোরাঁয় প্রতিদিনের বুফে সকালের নাশতা ও দুপুরের খাবার অন্তর্ভুক্ত। শহরের প্রাচীন সাংস্কৃতিক ঐতিহ্যগুলোর চারপাশে হেঁটে, প্রাচীনতম বৌদ্ধ মন্দিরগুলো ঘুরে বং ঐতিহাসিক দরবার স্কয়ার ও কিং প্যালেসে ঢুঁ দিয়ে চমৎকার ছুটি কাটাতে পারবেন।

মালয়েশিয়ার কুয়ালালামপুর

২ রাত-৩ দিনের ট্যুর প্যাকেজে প্রাণবন্ত শহর কুয়ালালামপুরে গিয়ে আপনার ঘুরে বেড়ানোর স্বপ্ন এবার সত্যি হবে। জনপ্রতি ৩৫ হাজার ৫০০ টাকা থেকে শুরু প্যাকেজে আপনি সব ভ্রমণ করসহ ফিরতি বিমান ভাড়া, আরামদায়ক থ্রি স্টার হোটেলে থাকার ব্যবস্থা পেয়ে যাবেন। কিং প্যালেস, ন্যাশনাল মনুমেন্ট, ইন্ডিপেনডেন্ট স্কয়ার এবং কেলসিসির মতো আইকনিক ল্যান্ডমার্কে গিয়ে খুবই মজা পাবেন। সেখানে বিখ্যাত চকলেট হাউসে ছবি তুলতে ভুলবেন না যেন।

সাইমা তাবাসসুম উপমা

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com