1. admin2@cholojaai.net : admin2 :
  2. b_f_haque70@yahoo.com : admin2021 :
  3. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
গৌতম আদানির একদিনের উপার্জন ১৬১২ কোটি! এক বছরে সম্পত্তি দ্বিগুণ
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১০:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সুইজারল্যান্ডে বর্ণবাদের শিকার আফ্রিকান বংশোদ্ভূতরা: জাতিসংঘ বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা উন্নত বিশ্বের তুলনায় অনেক বছর পিছিয়ে আছে: ডঃ সায়েম অ্যাকশন সিনেমায় বলিউড অভিনেত্রীরা কক্সবাজারের টেকনাফ সমুদ্রসৈকতে ভেসে এলো দুই তরুণীর মরদেহ ৩০ হাজার টাকা পুঁজিতে আয় লাখ টাকা এটাই আমার শেষ বিশ্বকাপ: মেসি বাবাকে দেখেই বিমানচালক হওয়ার স্বপ্ন, ছেলের প্রথম উড়ানেই একই বিমানের ককপিটে বাবার পাশে ছেলে একই বাড়িতে স্বামীর সঙ্গে থাকেন প্রেমিকও, দুই পুরুষের সঙ্গেই সংসার দুই সন্তানের মায়ের কী ভাবে ‘হাতের পুতুল’ হবেন স্বামী? নারীদের তা শিখিয়ে দেওয়াই পেশা জীবনশৈলীর শিক্ষিকার চত্বরে চত্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়কে চেনা-জানা

গৌতম আদানির একদিনের উপার্জন ১৬১২ কোটি! এক বছরে সম্পত্তি দ্বিগুণ

চলোযাই ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২

বিশ্বের ধনীদের তালিকায় এখন ২ নম্বরে রয়েছেন তিনি। সবার ওপরে আছেন টেসলার মালিক ইলন মাস্ক। জানেন, একদিনে কত উপার্জন করেন ভারতীয় এই ধনকুবের।

Gautam Adani Wealth: দিন আয় করেছেন ১৬১২ কোটি টাকা
আদনি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানির সম্পদ এক বছরে দ্বিগুণেরও বেশি বেড়েছে। গত এক বছরে প্রতিদিন তার সম্পদে ১৬১২ কোটি টাকা বৃদ্ধি পেয়েছে। সম্পত্তিতে এই অসাধারণ উত্থানের কারণে তিনি অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসকে পিছনে ফেলে দিয়েছেন। গত সপ্তাহেই বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি হয়েছেন গৌতম আদানি।

Richest Man In India: ‘আইআইএফএল ওয়েলথ হুরুন ইন্ডিয়া রিচ লিস্ট ২০২২’ অনুসারে, আদানি গ্রুপ সংস্থাগুলির শেয়ারের এই উত্সাহের কারণে গৌতম আদানির সম্পদ ১১৬ শতাংশ বেড়েছে। গত এক বছরে তিনি তার সম্পদে ৫,৮৮,৫০০ কোটি টাকা যোগ করেছেন। গৌতম আদানির মোট সম্পদ বর্তমানে ১০,৯৪,৪০০ কোটি টাকা।

গত পাঁচ বছরে অধিগ্রহণ ও নতুন ব্যবসার কারণে গৌতম আদানির সম্পত্তি প্রচুর বৃদ্ধি পেয়েছে। এই সময়ে ১৪৪০ শতাংশ সম্পদ বৃদ্ধি  পেয়েছে তাঁর। আদানি গ্রুপের সাতটি তালিকাভুক্ত সংস্থার শেয়ারগুলিতে দারুণ গতির কারণে আদানি গ্রুপের মার্কেট ক্যাপিটাল অসাধারণ গতি অর্জন করেছে।

Gautam Adani Wealth: আনাস রহমান জুনেদ, এমডি ও হুরুন ইন্ডিয়ার প্রধান গবেষকের মতে, ২০২২ সালে আদনি গোষ্ঠীর এই উত্থানের জন্য একজন ভারতীয় হিসাবে সবাই গর্ব করে। বর্তমানে গৌতম আদানি একমাত্র ভারতীয়, যার সাতটি সংস্থার মার্কেট ক্যাপ এক লক্ষ কোটি টাকার বেশি। সম্প্রতি গৌতম আদানির গ্রুপ অম্বুজা সিমেন্ট ও দুদক কোম্পানি কিনে সিমেন্ট সেক্টরে পা রেখেছে। যার ফলস্বরূপ দেশের দ্বিতীয় প্রধান উত্পাদনশীল গ্রুপে পরিণত হয়েছে গৌতম আদানির কোম্পানি।

Gautam Adani 2nd Richest Person: এই খবর আসা ছিল শুধু সময়ের অপেক্ষা। এশিয়ার ধনীদের তালিকায় শীর্ষ স্থানে আসার পর থেকেই শুরু হয়েছিল কাউন্টডাউন। এবার আরও এক ধাপ উঠে এসেছেন আদানি গ্রুপের চেয়রম্যান গৌতম আদানি। ফোর্বসের তালিকা অনুসারে, বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি হয়েছেন তিনি।

Forbes Real Time Billionaires: আজ ফরাসি শিল্পপতি বার্নার্ড আর্নল্টকে পিছনে ফেলে দিয়েছেন আদানি। এদিন তাঁর  সম্পদ বেড়েছে ৫.২ বিলিয়ন ডলার।  তাঁর মোট সম্পদ ১৫৫.৫ বিলিয়নে পৌঁছেছে। এখন তিনি টেসলার মালিক ইলন মাস্কের পিছনে রয়েছেন, যার মোট সম্পদ ২৭৩.৫ বিলিয়ন ডলার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com