শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন

গরমের ছুটিতে ঘুরে আসুন পাহাড়ি অঞ্চল থেকে

  • আপডেট সময় শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩

বিয়ের মরশুম প্রায় শেষের দিকে, পাশাপাশি পরীক্ষাও এবার শেষ প্রায়। এমতাবস্থায় মন তো একটু বেড়ু বেড়ু করবেই। আর তাছাড়া, গরমের ছুটি তো আছেই। পাহাড় নাকি সমুদ্র কোথায় বেড়াতে যাবেন তানিয়ে টানাপোড়েন লেগেই আছে। তবে গরমের সময় পাহাড়টাই যেন বেশি টানে আমাদের।

এমতাবস্থায় আমরা যদি হাল্কা ঠান্ডা এবং নির্জন কোনো জায়গার সন্ধান দিই তাহলে কেমন হয়? পাহাড়ে ঘেরা নির্জন গ্রামে দিন তিনেক কাটাতে ঘুরে আসতে পারেন শ্রীখোলা (Shrikhola)। দার্জিলিং (Darjeeling) থেকে প্রায় ৮৭ কিলোমিটার দূরে অবস্থিত এই পাহাড়ি গ্রামের প্রাকৃতিক সৌন্দর্য আপনার চোখ টানবেই।

এছাড়া শ্রীখোলার কাছেই রয়েছে রিম্বিক। আসলে রিম্বিক হয়েই যেতে হয় শ্রীখোলা। এনজিপি থেকে গাড়ি নিয়ে ঘুম রিম্বিক হয়ে সরাসরি শ্রীখোলা পৌঁছে যাওয়া যায়। দু পাশে পাহাড়ি ফুলের সৌন্দর্য দেখতে দেখতে উঠে যাবেন রিম্বিকে। যদিও এই স্থানে লোকজনের বসবাস একটু কম। তবে ইদানিং আগের চেয়ে জনসংখ্যা বেড়েছে।

এরপর রিম্বিক পার করেই শুরু হবে নির্জন পথ। এই পথে সোজা এগিয়ে গেলেই পৌঁছে যাবেন শ্রীখোলা। সারাদিনের ক্লান্তি এক নিমেষেই উবে যেতে বাধ্য। পাহাড়ি নির্জনতায় মন ও শরীর দুটোই ক্লান্তিমুক্ত হবে। রাত্রি বেলায় উপভোগ করুন নদীর কুল কুল শব্দ আর এক অদ্ভুত নীরবতা।Shrikhola,শ্রীখোলা,দার্জিলিং,ভ্রমণ,দর্শনীয় স্থান,কম খরচ,কাঞ্চনজঙ্ঘা,Darjeeling,Travel,Tourist Places,Reasonable Price,Kanchanjangha,Offbeat

সকালটা আবার অন্যরকম। চারিদিকে নাম না জানা পাখির ভিড় আর তাদের কলরবে মন ভালো হবেই। ব্যস্ত জীবনর রোজনামচা থেকে দূরে কয়েকটা দিন ভালোই কাটবে। তাই সময় সুযোগ থাকলে আজই বেরিয়ে পড়ুন এই পাহাড়. নদী, পাখি আর ফুলের রাজ্যের উদ্দেশ্যে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

Like Us On Facebook

Facebook Pagelike Widget
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com