বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

গরমের ছুটিতে খুব কম খরচে ঘুরে আসুন কলকাতার কাছেই এই সুন্দর জায়গায়

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩

সারা বছরের মধ্যে একমাত্র শীতকাল হল ঘুরতে যাওয়ার জন্য একেবারে উপযুক্ত সময়। কিন্তু শীতকাল প্রায় শেষের মুখে।‌ যারা এখনো পর্যন্ত কোথাও ঘুরতে যেতে পারেননি বা বিপুল পরিমাণ অর্থ খরচ হবে এই ভেবে ঘুরতে যেতে পারেননি তাদের জন্য এই প্রতিবেদন রইল এক মনোরম পরিবেশের সন্ধান। যে জায়গাটির কথা এই প্রতিবেদনে বলা হচ্ছে সেই জায়গাটির নাম হলো বগুরান জলপাই। দু-একদিন ছুটি কাটানোর জন্য এটি একেবারে উপযুক্ত জায়গা।

বগুরান জলপাই যেতে হলে কলকাতা থেকে ট্রেনে করে যেতে হবে। হাওড়া থেকে দীঘা লাইনের ট্রেন ধরে নামতে হবে কাঁথি স্টেশন। কাঁথি স্টেশন থেকে বাস, অটো বা টোটো তে সোজা পৌঁছে যাবেন বগুরান জলপাই। জেনে নিন বগুড়া জলপাই গিয়ে কোথায় থাকবেন এবং কি কি দেখবেন।

কি কি দেখবেন বগুরান জলপাইতে?
বগুরান জলপাইয়ের চওড়া বিচে বিভিন্ন জায়গায় দেখতে পাবেন লাল কাঁকড়া। সমুদ্রে যখন জোয়ার আসে তখন জোয়ারের টানে লাল কাঁকড়ারা বিচে উঠে আসে। এর পাশাপাশি রয়েছে ঘন ঝাউবন। বগুরান জলপাইয়ের অত্যন্ত শান্ত এবং নিরিবিলি। দীঘা বা পুরীর মত এখানে অত দর্শনার্থীর ভিড় নেই।

বগুরান জলপাই থেকে ঘুরে আসতে পারেন জুনপুট এবং বাঁকিপুট। এখানে সাহিত্যসম্রাট বঙ্কিমচন্দ্রের স্মৃতি বিজড়িত কপালকুণ্ডলা মন্দির রয়েছে। এছাড়া সময় থাকলে দরিয়াপুরের লাইট হাউসও দেখে আসতে পারেন।

বগুরান জলপাই তে গিয়ে কোথায় থাকবেন?
কোথাও ঘুরতে যাওয়ার আগে আমাদের সকলের মাথায় আগে এটাই চিন্তা আসে যে ঘুরতে গিয়ে কোথায় থাকবো। সেক্ষেত্রে বলে রাখি বগুরান জলপাই তে থাকার জন্য অত্যন্ত সুব্যবস্থা রয়েছে। এখানে থাকার উপযুক্ত একটি রিসোর্ট রয়েছে। রিসোর্ট ঘর এবং কটেজ, দু’রকম থাকার ব্যবস্থা রয়েছে। দুটো ক্ষেত্রে ঘর ভাড়া আলাদা। তবে ঘর ভাড়া খুব একটা বেশি নয়। রিসোর্ট থেকে মাত্র দু মিনিটের দূরত্বে রয়েছে শান্ত নিরিবিলি সী বিচ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com