বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন

ক্রিকেটার্স কিচেন

  • আপডেট সময় সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪
বর্তমান সময়ে রেস্টুরেন্টগুলোতে খাবারের পাশাপাশি এর পরিবেশ গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে। নাগরিক জীবনে কাজের ফাঁকে নগরবাসী আড্ডা বা সময় কাটানোর জন্য রেস্টুরেন্ট গুলোতে ভিড় জমায়। তাই সুস্বাদু খাবারের সাথে রেস্টুরেন্টের সাজসজ্জা ও পরিবেশ হওয়া চাই মনোরম। আর এই বিষয়কে মাথায় রেখে বেশ কিছু ব্যতিক্রমী রেস্টুরেন্ট গড়ে উঠেছে। তেমনই এক রেস্টুরেন্ট হল ক্রিকেটার্স কিচেন (Cricketers Kitchen)।

অবস্থান

এই রেস্টুরেন্টটি গুলশান ১ নম্বরের ১৪৪ নং রোডে অবস্থিত। হাতিরঝিলে শুটিং ক্লাবের ঠিক পেছনেই এই রেস্টুরেন্টটি। এর পাশ দিয়ে বয়ে চলছে হাতিরঝিল। এই রেস্টুরেন্টের উদ্যোক্তা হল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্যাপ্টেন আকরাম খান। এর নাম শুনেই বোঝা যায় খাবারের পাশাপাশি এখানে ক্রিকেটীয় ব্যাপার-স্যাপার জড়িয়ে আছে।

সাজসজ্জা

সুরম্য ডুপ্লেক্স ভবনটির ভেতরে ঢুকতেই মনে হবে যেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের জগতে চলে এসেছেন। সুশোভিত গ্রাফিক্স করে বসানো হয়েছে বাংলাদেশ ক্রিকেটের বিভিন্ন গৌরবময় মুহূর্তের পেপার কাটিং। ‘বাংলাওয়াশ অব পাকিস্তান’, ‘দেশের মাটিতে টানা ১০ জয়ের রেকর্ড করল বাংলাদেশ’, ‘শততম টেস্টে লঙ্কা জয়’, ‘বাংলাওয়াশের শিকার নিউজিল্যান্ড’ ইত্যাদি গৌরবময় ইতিহাস ছেয়ে আছে দেয়াল জুড়ে। যা চলে গেছে দোতলা পর্যন্ত।

নিচতলায় প্রতিটি টেবিলের সঙ্গে লাগোয়া দেয়ালে দেখতে পাবেন আকরাম খান, ব্রায়ান লারা, শেন ওয়ার্ন, শচিন টেন্ডুলকার, মুত্তিয়া মুরালিধরনের মতো বিখ্যাত সব ক্রিকেটারদের স্কেচ। আরও আছে বাংলাদেশের জয়ের পোট্রেটও। শুধু ইতিহাসই নয়, আছে বর্তমানও। এখানে সর্বত্রই ক্রিকেটের আমেজ। শুধু বাংলাদেশের ক্রিকেট নয়,আরও দেখতে পাবেন বিশ্ব ক্রিকেটের নানান দিকও। খেতে খেতে ক্রিকেটের আজ ও কাল দেখে মন ভরে উঠবে গর্বে। হাতিরঝিলের একদম পাশে হওয়াতে এখানে আছে নির্মল ও স্নিগ্ধ পরিবেশ।

এই দৃষ্টিনন্দন ও উপভোগ্য জায়গায় খাওয়া-দাওয়ায় অন্য আমেজ পাবেন। রেস্টুরেন্টটির হলরুম থেকে শুরু করে সবকিছুতেই নান্দনিকতার ছোঁয়া পাবেন। উপভোগ্য পরিবেশে শুধু সুস্বাদু খাবারই পাবেন না ,সাথে পাবেন ক্রিকেটেরও স্বাদ। ক্রিকেটীয় পরিবেশে খাওয়া-দাওয়ার সকল আয়োজন। এখানে পরিবেশটা এমনভাবে গড়ে তোলা হয়েছে যাতে যেকেউই এসে ক্রিকেটের সঙ্গে তার একাত্মতা খুঁজে পায়। এখানে শুধু ক্রিকেটের সঙ্গে জড়িতদের জন্যই নয়, সবার জন্যই এই ক্রিকেটীয় আমেজ তৈরি করা হয়েছে। এখানকার আকর্ষণীয় ইন্টেরিয়রের পাশাপাশি খাবারের স্বাদেও রয়েছে অনন্যতা।

এখানে বিশাল স্ক্রিনে ক্রিকেট দেখার ব্যবস্থা করা হয়েছে। বড় বড় ক্রিকেট সিরিজ টুর্নামেন্ট ও ইউরোপীয় ফুটবল ম্যাচ এখানে বসে দেখতে পারবেন। এছাড়া খেতে খেতে খেলা উপভোগ করার ব্যবস্থাও রয়েছে এখানে। সম্পূর্ণ ক্রিকেটের আমেজে নান্দনিক পরিবেশে খাবারের স্বাদ নিতে নিশ্চয়ই খুব ভালো লাগবে।

খাবার

এই রেস্টুরেন্টের খাবারের তালিকায় আছে সব ধরনের বাঙালি ও ইন্ডিয়ান খাবারের মিশ্রণ। মুখরোচক খাবারের পাশাপাশি এখানে মানের দিকটাও খেলায় রাখা হয় বিশেষ গুরুত্ব দিয়ে। এছাড়া এখানে ভোজনরসিকদের জন্য প্রতিমাসের প্রথম শুক্রবারে চট্টগ্রামের বিখ্যাত মেজবানের আয়োজন করা হয়। এই রেস্টুরেন্টে কর্পোরেট মিটিং, ফ্যামিলি গেটটুগেদারসহ যেকোন অনুষ্ঠানের আয়োজন করা যাবে। সেক্ষেত্রে আগে থেকে বুকিং দিয়ে রাখতে হবে বাংলাওয়াশ ‘অব পাকিস্তান’, ‘দেশের মাটিতে টানা ১০ জয়ের রেকর্ড করল বাংলাদেশ’, ‘শততম টেস্টে লঙ্কা জয়’, ‘বাংলাওয়াশের শিকার নিউজিল্যান্ড’।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com