বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন

কোন টাকা খরচ করা ছাড়াই বিশ্ব ভ্রমণ করার উপায়

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৪

অনেকেরই সারা বিশ্ব ভ্রমণের ইচ্ছা থাকে। কিন্তু ভ্রমণ এত সহজ নয় কারণ যে কোনো জায়গায় যাওয়া-আসা, থাকা-খাওয়া-খাওয়া খরচ হয়। আপনিও যদি বাজেটের কারণে ওয়ার্ল্ড ট্যুর…

অনেকেরই সারা বিশ্ব ভ্রমণের ইচ্ছা থাকে। কিন্তু ভ্রমণ এত সহজ নয় কারণ যে কোনো জায়গায় যাওয়া-আসা, থাকা-খাওয়া-খাওয়া খরচ হয়। আপনিও যদি বাজেটের কারণে ওয়ার্ল্ড ট্যুর করতে না পারেন, তাহলে চিন্তা করবেন না। এমন একটি পদ্ধতি রয়েছে যার মাধ্যমে আপনি আপনার ইচ্ছাগুলি কিছুটা হলেও পূরণ করতে পারেন। এই কাজে আপনাকে সাহায্য করবে গুগল আর্থ। গুগল আর্থের মাধ্যমে, আপনি কার্যত সমগ্র বিশ্ব ভ্রমণ করতে পারেন, তাও কোনো অর্থ ব্যয় না করে।

Google Earth হল এমন একটি পরিষেবা যা আপনাকে সারা বিশ্বের যেকোনো স্থানের 360-ডিগ্রি ভিউ দেখায়। আপনি বাড়ি ছাড়াই গুগল আর্থ ব্যবহার করে বিশ্বজুড়ে ভ্রমণ করতে পারেন । এর জন্য আপনাকে একটু কাজ করতে হবে। চলুন দেখা যাক কিভাবে আমরা গুগল আর্থ ব্যবহার করে সারা বিশ্বে ভ্রমণ করতে পারি।

গুগল আর্থ দিয়ে বিশ্ব ভ্রমণ

আপনার কম্পিউটার বা মোবাইলে একটি ইন্টারনেট ব্রাউজার খুলুন এবং গুগল আর্থ অনুসন্ধান করুন। এখন গুগল আর্থ খুলুন এবং আপনি যে জায়গায় যেতে চান তার নাম অনুসন্ধান করুন। অবস্থানে ক্লিক করুন, এর পরে একটি 360-ডিগ্রি ভিউ প্রদর্শিত হবে। এখানে আপনি রাস্তার দৃশ্যের মতো বৈশিষ্ট্যগুলির সুবিধা নিতে পারেন। এতে করে ভার্চুয়াল ওয়ার্ল্ড ট্যুর দারুণ হবে।

তাজমহল থেকে চিনের মহাপ্রাচীর পর্যন্ত সবই ঘুরে আসুন

গুগল আর্থ দিয়ে আপনি আপনার পছন্দের জায়গাগুলো ঘুরে দেখতে পারেন। এটি আপনাকে সারা বিশ্বের ঐতিহাসিক স্থান এবং স্মৃতিসৌধ দেখাবে। এটির সাহায্যে আপনি কার্যত চীনের গ্রেট ওয়াল, তাজমহল বা কলোসিয়ামের মতো জায়গাগুলি দেখতে সক্ষম হবেন। আপনার যদি প্রকৃতির প্রতি বিশেষ ভালোবাসা থাকে, তাহলে আপনি মাউন্ট এভারেস্ট, গ্র্যান্ড ক্যানিয়ন বা গ্রেট ব্যারিয়ার রিফের মতো জায়গায়ও যেতে পারেন।

গুগল আর্থের বৈশিষ্ট্য

রাস্তার দৃশ্য: রাস্তার দৃশ্য আপনাকে বিশ্বের বিভিন্ন স্থান এমনভাবে দেখায় যে আপনি সেখানে গিয়ে নিজেই সেগুলি দেখতে সক্ষম হবেন।

টাইমল্যাপস: টাইমল্যাপস আপনাকে ভিডিও টাইপে দেখায় যে বছরের পর বছর ধরে একটি জায়গা কীভাবে পরিবর্তিত হয়েছে।

3D ভিউ: এই বৈশিষ্ট্যটি আপনাকে 3D তে বিশ্বের অনেক জায়গা দেখতে দেয়। এই বৈশিষ্ট্যটি চালু হলে, অবস্থানের বিল্ডিং এবং গাছের মতো জিনিসগুলি 3D তে দৃশ্যমান হবে৷

Google Earth হল একটি শক্তিশালী পরিষেবা যা আপনাকে বিনামূল্যে বিশ্বজুড়ে ভ্রমণ করার সুযোগ দেয়৷ এটি বিশ্বের বিভিন্ন স্থান জানার একটি মজার উপায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com