শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪০ অপরাহ্ন
Uncategorized

কুয়েতে গৃহকর্মী সংক্রান্ত আইন সংশোধনের প্রস্তাব

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

কৃয়েতে গৃহকর্মী সংক্রান্ত আইন সংশোধনের একটি প্রস্তাব জমা দিয়েছেন দেশটির এমপি আবদুল্লাহ আল তুরাইজি। যেসব গৃহকর্মী তার স্পন্সরের কাছ থেকে পালিয়েছেন, তাদেরকে দেশে ফেরত পাঠানোর প্রস্তাব করা হয়েছে এতে। একই সঙ্গে তাদেরকে দেশে ফেরত পাঠাতে বিমান টিকেটও তাদেরকেই করতে বলা হয়েছে। এমপি আবদুল্লাহ আল তুরাইজি বলেছেন, যেসব গৃহকর্মী কোনো কারণ না দেখিয়ে তার নিয়োগকারীর কাছ থেকে পালিয়েছেন বা পালান, সেক্ষেত্রে নিয়োগকর্তার অধিকার সুরক্ষার জন্য তিনি এই সংশোধনী এনেছেন।

এ খবর দিয়েছে অনলাইন কুয়েত টাইমস। এতে আরো বলা হয়, বহু গৃহকর্মী তার নিয়োগকর্তার বিরুদ্ধে অসদাচরণ এবং নির্যাতনের অভিযোগ আনেন। অনেক সময় তাদেরকে প্রহার ও নির্যাতন করা হয়। এর ফলে বাধ্য হয়ে গৃহকর্মীরা পালিয়ে নিরাপদ আশ্রয়ে যেতে বাধ্য হন।

আবার অনেক ক্ষেত্রে বেশি বেতনের জন্য এবং ভাল কাজের পরিবেশের জন্য অনেক গৃহকর্মী তার নিয়োগকারীর কাছ থেকে পালিয়ে অন্য কোথাও গিয়ে কাজ নেন। কিন্তু এসব পালানো গৃহকর্মীদের যেসব মানুষ আশ্রয় দেবেন বা কাজে নেবেন তাদেরকে প্রতিদিন ২ কুয়েতি দিনার জরিমানা করার প্রস্তাব করেছেন এমপি আবদুল্লাহ আল তুরাইজি। এ জরিমানা নির্ধারণ হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তথ্য জানানোর দিন থেকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com