শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন

কাশ্মীরে ৭৫ বছরে সর্বোচ্চ পর্যটক

  • আপডেট সময় রবিবার, ৯ এপ্রিল, ২০২৩

চারিপাশে ঘিরে আছে সবুজ পাহাড়। নদীর পানিতে খেলা করছে সাদা বক। আকাশের কালো মেঘ থৈ থৈ করছে। নদীর পানিতে সাদা বক যেন আরো স্বৈর্গীক করে তোলে কাশ্মিরে আসা ভ্রমণ পিপাশুদের। এ যেন চোখজুড়ানো সব দৃশ্য । বিশ্বের নানা প্রান্ত থেকে প্রাকৃতিক এ  সৌন্দর্য উপভোগ করতে আসেন দর্শনার্থীরা। প্রতি বছর লাখ লাখ পর্যটক ভিড় করেন এখানকার মনোরম দৃশ্য দেখতে। কাশ্মীরের ইয়োশমার্গ, সোনালগাহ, গুলমার্গ কিংবা পহেলগাম ভ্রমণ স্বপ্নের চেয়ে একেবারে কম নয়।

এবছর রেকর্ড পরিমাণ পর্যটক ভিড় করেছেন কাশ্মীরে। এমনটিই জানিয়েছেন দেশটির কর্তৃপক্ষ। তারা বলছে, দীর্ঘ ৭৫ বছর পর কাশ্মীরে এতো পর্যটকদের ভিড় লক্ষ্য করা গেছে।

দেশটির কেন্দ্রীয় তথ্য ও জনসংযোগ অধিদপ্তর বলছে, বছরের শুরু থেকে এখন পর্যন্ত প্রায় ২ লাখেরও বেশি পর্যটকের উপস্থিতি ছিলো জম্মু ও কাশ্মীরে ।

কাশ্মিরে ভ্রমনে সবার আগে খেয়াল করতে হবে সেখানের পরিবেশের সাথে আপনি খাপ খাওয়াতে পারবেন তো । এবং সেখানকার হোটেল পাওয়া নিয়ে। কারন এই মৌসুমটায়  প্রচুর ভীড় থাকে এসব এলাকাজুড়ে।

যারা কাশ্মীরে যাবেন অবশ্যই তাদের ভ্রমণে খরচের দিকেও খেয়াল রাখতে হবে। হোটেল বুক করার জন্য আগে খোজ খবর নিতে হবে এ মৌসুমে।

এ সময়টায় পর্যটকের সংখ্যা বেশি, তাই আগে থেকে রুম বুকিং দিয়ে রাখলে নাও পেতে পারেন।  অবশ্য ওখানে গিয়ে খোঁজখবর নিলে ১ হাজার বা ১ হাজার পাচশো রুপির মধ্যে পাওয়া যাবে হোটেল।

চাইলে রেন্ট এ কার থেকে গাড়ি ভাড়া পেতে পারেন হোটেলগুলোর সামনে থেকে । এখানে অবশ্য গাড়িভেদে ৪ বা ৬ সিটের গাড়ির ভাড়া সর্বোচ্চ ৩ হাজার টাকা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com