সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন
Uncategorized

কানাডা এক্সপ্রেস এন্ট্রি ভিসা

  • আপডেট সময় শনিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২১

পৃথিবীর সবচেয়ে সমৃদ্ধিশালী দেশগুলোর একটি কানাডা। কানাডা বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ- সেরা শিক্ষা, একটি স্থিতিশীল অর্থনীতি, নিরাপত্তা, সমতা এবং বিশ্বের সবচেয়ে অভিবাসী-বান্ধব জাতি। কানাডায় বসবাস, কাজ ও স্থায়ী নাগরিকত্বের জন্য  ইমিগ্রেশন প্রোগ্রামে আবেদন করা যায়

প্রফেশনালদের জন্য অনেকগুলো ক্যাটাগরি রয়েছে। তার মধ্যে অন্যতম হলো ফেডারেল ও কুইবেক স্কিল্ড প্রোগ্রাম, প্রভিন্সশনাল নমিনি প্রোগ্রাম, কানাডিয়ান এক্সপেরিয়েন্স ক্লাস, ফেডারেল সেলফ এমপ্লয়েড প্রোগ্রাম। এছাড়া রয়েছে ফ্যামিলি ক্লাস স্পন্সরশিপ প্রোগ্রামস। কানাডায় সর্বাধিক সংখ্যক আবেদনকারীএফএসডব্লিউ অ্যান্ড এক্সপ্রেস এন্ট্রি প্রোগ্রামে আবেদন করছে।

কানাডার ১১টি প্রদেশে অভিবাসনের সুযোগ দেওয়া হচ্ছে প্রচলিত বিভিন্ন প্রোগ্রামের আওতায়। এগুলোর ভেতর আবেদনকারীদের পছন্দের শীর্ষে রয়েছে এফএসডাব্লিই (FSW) ও এক্সপ্রেস এন্ট্রি (Express Entry) ও বিভিন্ন প্রভিনশিয়াল নামিনেশন প্রোগ্রাম (PNP)। অন্যান্য ভিসা প্রোগ্রামের তুলনায় শর্তাবলী তুলনামূলক সহজ হওয়ায় বিপুল সংখ্যক লোকজন রুরাল ও নর্দার্ন ইমিগ্রেশন পাইলট প্রোগ্রাম (RNIP) ও আটলান্টিক ইমিগ্রেশন পাইলট (AIP) প্রোগ্রামে আবেদন করছে। এছাড়া ফ্যামিলি স্পন্সরশিপ ও সেলফ এমপ্লয়েড ক্যাটাগরিতেও দেশটিতে অভিবাসনের সুযোগ নেওয়া যাচ্ছে।

কানাডা তাদের ইমিগ্রেশন সিস্টেমটি নিয়ে কিছু দুর্দান্ত পদক্ষেপ নিয়েছে এবং তাদের ভিসা আবেদনের সিস্টেমটিকে এমন একটিতে আপডেট করেছে যা দক্ষ অভিবাসী, নিয়োগকারী এবং কানাডিয়ান অর্থনীতি উভয়ের পক্ষে আরও ভাল কাজ করে।

এক্সপ্রেস এন্ট্রি প্রচলিত কানাডা ভিসা প্রোগ্রামগুলি প্রতিস্থাপন করে না the ফেডারাল দক্ষ কর্মী ভিসা, ফেডারেল দক্ষ কাজে এবং কানাডিয়ান অভিজ্ঞতার ক্লাস ভিসা যদিও এই ভিসার ধরণের জন্য ‘আবেদনের’ উপায়।

কানাডার স্বতন্ত্র রাজ্য এবং প্রদেশগুলিও আবেদনকারীর মাধ্যমে আগাম কল করতে সক্ষম হবে প্রাদেশিক মনোনীত প্রোগ্রাম.

মূলত এক্সপ্রেস এন্ট্রিটির অর্থ হ’ল যারা সর্বোত্তম দক্ষতা প্রদর্শন করে এবং খুব ভাল অ্যাপ্লিকেশন উপস্থাপন করে তাদের দ্রুত তাদের কানাডিয়ান ভিসা দেওয়া হবে যদিও আগে ইমিগ্রেশন একটি ‘প্রথম আসুন প্রথম পরিবেশন’ ভিত্তিতে কাজ করেছিল।

আমাদের কানাডিয়ান ইমিগ্রেশন বিশেষজ্ঞরা হ’ল এক্সপ্রেস এন্ট্রি বিশেষজ্ঞ এবং পুরো প্রক্রিয়া জুড়ে আপনাকে সহায়তা করার জন্য সর্বোত্তমভাবে স্থাপন করা হয়েছে, এটি নিশ্চিত করে যে সমস্ত স্তর অত্যন্ত উচ্চমানের মানদণ্ডে সমাপ্ত হয়েছে।

একটি এক্সপ্রেস এন্ট্রি প্রোফাইল তৈরি করা

একবার আপনি এই নির্দেশাবলীটি পড়লে এই পৃষ্ঠার নীচের লিঙ্কগুলিতে অনুসরণ করুন কানাডা ইমিগ্রেশন.

  1. অনলাইন ফর্ম পূরণ করুন
  2. আপনার ইংরেজি বা ফ্রেঞ্চ ভাষার পরীক্ষা নিন (যদি আপনি ইতিমধ্যে না থাকেন)
  3. আপনার শিক্ষার সাথে যাচাই করুন Wes বা সমমানের
  4. নিবন্ধনের সাথে জব ব্যাংক কানাডা
  5. আপনি যদি একজন দক্ষ ব্যবসায়ী হন তবে এর জন্য আবেদন করুন লাল সীল চ্যালেঞ্জ
  6. আপনি যদি নিয়ন্ত্রিত পেশাদার হন তবে স্থানীয় কানাডিয়ান সমমানের নিবন্ধন এবং নিয়ন্ত্রণের জন্য আবেদন করুন।
  7. কানাডায় চাকরীর জন্য আবেদন শুরু করুন
  8. আপনি যতটা সম্ভব চেষ্টা করছেন তা নিশ্চিত করুন চাকরীর অফার ছাড়াই কানাডায় অভিবাসন করুন
  9. আপনার ইংরেজি বা ফরাসি ভাষার দক্ষতার ফলাফলগুলি বাড়ানোর জন্য কাজ করুন

আপনার অন্তর্নিহিত কানাডা ভিসা প্রোগ্রাম অনুযায়ী আপনার কাগজপত্র বা দক্ষতা যাচাই করার আগে আপনি একটি এক্সপ্রেস এন্ট্রি প্রোফাইল জমা দেবেন না তা গুরুত্বপূর্ণ।

এমিগ্রেট কানাডার দলটির যাচাইকরণের পর্যায়ে অনেকগুলি দক্ষতা এবং পেশাগুলি সহ 100% সাফল্যের হার রয়েছে যাতে আপনি নিশ্চিত হন যে আপনি খুব নিরাপদ হাতে রয়েছেন

– নিশ্চিত করুন যে আপনি নিজের এক্সপ্রেস এন্ট্রি প্রোফাইল তৈরি করার আগে আপনার অন্তর্নিহিত ভিসা প্রোগ্রামের সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করেছেন।

– আপনার এক্সপ্রেস এন্ট্রি প্রোফাইল সম্পূর্ণ করুন। এই প্রোফাইলটি 12 মাসের জন্য বৈধ।

– এই পর্যায়ে আপনার অবশ্যই কানাডিয়ান জব ব্যাঙ্কের সাথে নিবন্ধন করতে হবে যদি না আপনার কাছে ইতিমধ্যে একটি বিদ্যমান বৈধ চাকরীর অফার বা প্রাদেশিক মনোনয়নের ব্যবস্থা রয়েছে।

– আপনাকে বিস্তৃত র‌্যাঙ্কিং সিস্টেম বলা হয় এবং মোট স্কোর (এবং অন্যান্য আবেদনকারীদের মোট স্কোর) এর উপর ভিত্তি করে আপনাকে আবেদনের জন্য আমন্ত্রণ জানানো হবে তার ভিত্তিতে আপনাকে পয়েন্ট দেওয়া হয়েছে।

– অভিনন্দন! এই মুহুর্তে আপনার আবেদনের আনুষ্ঠানিক উপাদানটি সম্পূর্ণ করতে এবং জমা দেওয়ার জন্য আপনার 60 দিন সময় রয়েছে এবং কানাডিয়ান ইমিগ্রেশন বিভাগ এটিকে ছয় মাসের মধ্যে প্রক্রিয়া করার উদ্যোগ নিয়েছে।

একটি বৈধ কাজের অফার থাকার এন্ট্রি সুবিধা?

বৈধ কাজের অফার থাকা কোনওভাবেই এই প্রক্রিয়াতে বাধ্যতামূলক পদক্ষেপ নয়; ভিসা আবেদনকারীদের নিয়মিতভাবে তাদের দক্ষতার শক্তির ভিত্তিতে স্থায়ীভাবে বসবাসের জন্য আমন্ত্রণ জানানো হয়।

যখন আপনার দক্ষতা শেষ শিক্ষার যাচাই করা হয়েছে তবে আমরা আপনাকে সুপারিশ করি যে আপনি দুটি কারণে বেকায়দায় কাজ সন্ধান শুরু করবেন:

1. এটি আপনার এক্সপ্রেস এন্ট্রি প্রোফাইলকে একটি উল্লেখযোগ্য উত্সাহ দেয় এবং অনেক ক্ষেত্রে আপনার আমন্ত্রণটি প্রয়োগের গ্যারান্টি দেয়

২. কানাডায় হিজরত করার সময় খুব কম দক্ষ অভিবাসীদের ‘বছরের আউট’ কাটাতে সক্ষম হওয়ার বিলাসিতা রয়েছে; আমরা দেখতে পেলাম যে বেশিরভাগ ক্লায়েন্টরা তাদের বর্তমান দেশ ছাড়ার আগে একটি দুর্দান্ত ভূমিকা রাখা পছন্দ করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com