সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩, ০৯:৪৮ অপরাহ্ন
Uncategorized

কানাডা অভিবাসন নীতিতে পরিবর্তন আনছে

  • আপডেট সময় শনিবার, ২৭ মার্চ, ২০২১

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস ও বর্তমান পরিস্থিতিতে কানাডা সরকার বিভিন্ন ইস্যুতে পরিবর্তন আনতে যাচ্ছে। এর মধ্যে রয়েছে আলবার্টায় সর্বোচ্চ ১০ হাজার ডলার খরচের বিধান রেখে নির্বাচনী আচরণবিধি, কুইবেকে অভিবাসন নীতিতে বড় ধরনের পরিবর্তন এবং আগামী ১ মার্চ থেকে ব্রিটিশ কলম্বিয়ায় পরিবেশ আইন কার্যকর হবে।

এছাড়াও ন্যূনতম মজুরি বৃদ্ধি, প্লাস্টিকের ব্যবহার কমানো, করোনার ভ্যাকসিন প্রদানসহ বিভিন্ন ইস্যুতেও নতুন নীতিমালা প্রণয়ন করা হবে। পরিস্থিতি অনুযায়ী সময়োপযোগী করতেই এসব নীতিমালায় পরিবর্তন আনা হচ্ছে বলে জানিয়েছে ফেডারেল সরকার।

অন্যদিকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো নতুন বছরে সবাইকে সঙ্গে নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন। তিনি নতুন বছরের প্রাক্কালে নাগরিকদের স্বাগত জানিয়ে তার ফেসবুক ও টুইটারের এক দীর্ঘ বার্তায় বলছেন, বিগত বছর আমরা মহামারির চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি। আমরা বছরটি গুটিয়ে নিয়ে নতুন বছরে একটি নতুনের দিকে আমাদের অধ্যবসায়, বুদ্ধি, মূল্যবোধ, দায়িত্ববোধ ও অন্যদের প্রতি মমত্ববোধ নিয়ে এগিয়ে যাব। ২০২১ সালে আমরা কানাডাকে আরও ন্যায়সঙ্গত করে সমৃদ্ধ ও শক্তিশালী গড়ে তুলব।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারির এই সময়ে কানাডা সরকারের নেয়া বিভিন্ন কার্যক্রম ইতোমধ্যেই বিশ্বের বিভিন্ন দেশে সমাদৃত ও প্রশংসিত হয়েছে। বিশেষ করে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর ব্যক্তিগত উদ্যোগ ও কানাডিয়ানদের প্রতি তার সহমর্মিতা ও সহযোগিতা জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। শুধু তাই নয় অর্থনীতিকে চাঙ্গা রাখতে ট্রুডো সরকারের নেয়া নাগরিকদের জন্য বিভিন্ন প্রণোদনাও পৃথিবীর অন্যান্য দেশের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

Like Us On Facebook

Facebook Pagelike Widget
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com
%d bloggers like this: