সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

কানাডার সবচেয়ে বড় পর্যটন আকর্ষণ নায়াগ্রা ফলস

  • আপডেট সময় বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩

যাদের হাতে ওড়ানোর মতো যথেষ্ট অর্থ আছে তাদের কাছে নায়াগ্রা ফলস কানাডার শীর্ষস্থানীয় পর্যটন স্পট। যুক্তরাষ্ট্রভিত্তিক কোম্পানি কাসাগো এক প্রতিবেদনে জানিয়েছে, কানাডার সীমান্তবর্তী শহরটি দেশের সর্ববৃহৎ পর্যটক ফাঁদ। বৈশি^ক পর্যায়ে এই তালিকায় নায়াগ্রা ফলসের অবস্থান সপ্তম।

কাসাগোর একটি দল গত জানুয়ারিতে ট্রিপঅ্যাডভাইজরে ট্যুরিস্ট ট্র্যাপ প্রবাদটির অনুসন্ধান শুরু করে। এরপর তারা আকর্ষণীয় স্থানের নাম, ঠিকানা ও ট্যুরিস্ট ট্র্যাপ উল্লেখ করার সংখ্যা সংগ্রহ করে। বিশে^র শীর্ষ দশ ট্যুরিস্ট ট্র্যাপ সেগুলোকেই বলা হয়ে থাকে যেগুলো তাদের পর্যালোচনায় সবচেয়ে বেশিবার উল্লেখিত হয়েছে।

কাসাগোর প্রতিবেদনে দেখা যায়, বিশে^র শীর্ষ দশ ট্যুরিস্ট ট্র্যাপের চারটিই যুক্তরাষ্ট্রে। সান ফ্রান্সিস্কোর ফিশারম্যান’স ওয়ার্ফ রয়েছে তালিকার শীর্ষে, যার নাম উল্লেখ করা হয়েছে এক হাজার ৪৯বার। পশ্চিম উপকূলীয় শহরের ফিশারম্যান’স ওয়ার্ফ নেবারহুড প্রতি বছর প্রায় ১ কোটি ২০ লাখ পর্যটক আকৃষ্ট করে।

বার্সেলোনার লা রাম্বলার কথা উল্লেখ করা হয়েছে ৭৯৩বার এবং বিশে^র দ্বিতীয় শীর্ষ ট্যুরিস্ট ট্র্যাপের স্বীকৃতি পেয়েছে এটি। এর পরেই রয়েছে হাওয়াইয়ের ডোল প্ল্যান্টেশন। এর নাম উল্লেখ করা হয়েছে ৭০৮বার। যুক্তরাষ্ট্রেও দ্বিতীয় শীর্ষ পর্যটন আকর্ষণ নির্বাচিত হয়েছে ডোল প্ল্যান্টেশন। এই তালিকায় শীর্ষে রয়েছে নিউ ইয়র্কের টাইমস স্কোয়ার।

কাসাগো দর্শনার্থীদের একাধিক ভ্রমণের সুযোগ দিচ্ছে, যাতে করে তারা পর্যটক ফাঁদে না পড়েন। তারা বলেছে, টিকিট বুথে লম্বা লাইন ও বিপুল সংখ্যক মানুষের ভিড় এড়াতে আগেভাগে টিকিট কাটতে পারেন কিনা দেখেন। এ খাত সংশ্লিষ্ট লোকজন পর্যটকদের দীর্ঘ লাইন আছে যেখানে সেসব স্থান, গিফট শপ এবং ইনস্টাগ্রামে জনপ্রিয় ও তাদের নিজস্ব হ্যাশট্যাগ আছে সেসব জায়গা এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন।

কোনো কিছু খাওয়ার ব্যাপারে কাসাগো পর্যটকদের যেসব রেস্তোরাঁর কর্মীরা বাইরে দাঁড়িয়ে আপনার দৃষ্টি আকর্ষণের চেষ্টা করে সেসব রেস্তোরাঁ থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছে। কাসাগো বলেছে, নতুন কোনো স্থান সম্পর্কে সত্যিকারের অভিজ্ঞতা পেতে হলে বিচ্ছিন্ন কোনো এলাকায় যান, স্থানীয়দের সুপারিশ অনুযায়ী ডিনারের স্থান নির্ধারণ করুন এবং নিরিবিলি সড়ক ধরে হাঁটুন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com